AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০১ জুন, ২০২৩, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্পেন আওয়ামী লীগের মহান স্বাধীনতা দিবস উদযাপন


Ekushey Sangbad
কবির আল মাহমুদ, স্পেন
০২:২০ পিএম, ৩১ মার্চ, ২০২৩
স্পেন আওয়ামী লীগের মহান স্বাধীনতা দিবস উদযাপন

স্পেন আওয়ামী লীগের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে মহান মুক্তিযোদ্ধে জীবনউৎ সর্গকারী বীর শহীদগণ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে দোয়া, আলোচনা ইফতার অনুষ্ঠানের এ আয়োজন করে স্পেন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন।

 

দেশটির রাজধানী মাদ্রিদে বাংলা স্কুল সংলগ্ন বাংলাদেশী মালকানাধীন স্প্যানিশ কোম্পানী ডিয়াগ্রাম মিলনায়তনে ২৮ মার্চ আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন স্পেন আওয়ামীলীগের সভাপতি এস.আর.আই.এস রবিন।

স্পেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক তামিন চৌধুরী সঞ্চালনায় স্বাধীনতা দিবসের আলোচনায় বক্তারা বর্তমান সরকারের নানা দিক তুলে ধরার পাশাপাশি স্বাধীনতা দিবসে যুদ্ধকালীন কয়েকটি ঘটনা নতুন প্রজন্মের ও প্রবাসী শিক্ষার্থীদের উদ্দেশ্যে তুলে ধরেন। সেই সাথে বিভিন্ন তথ‍্য উপাত্তসহ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে একটি উন্নত স্মার্ট বাংলাদেশ পরিণত হওয়ার অভীষ্ট লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রার তথ‍্য তুলে ধরেন এবং জননেত্রীর হাতকে আরও শক্তিশালী করতে আহবান জানান।

সভাপতির বক্তব্যে স্পেন আওয়ামী লীগের সভাপতি এস.আর.আই.এস রবিন, শতাব্দীর মহানায়ক হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধুর রাজনৈতিক, বাংলাদেশের জন্য তার ত‍্যাগ, ব‍্যক্তিগত, মানবিক গুণাবলী, কুটনৈতিক সম্পর্ক, বলিষ্ঠ সাহসিকতার, পররাষ্ট্রনীতি এবং মানুষের প্রতি অগাধ আস্থা-বিশ্বাস ও ভালোবাসার দিকগুলো তুলে ধরেন।

 

এসময় তিনি স্পেন আওয়ামীলীগ অতীতের যে কোনো সময়ের সু-সংগঠিত ও নবীন প্রবীনের সমন্বয়ে স্মার্ট কমিটি উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে প্রবাসে জননেত্রীর সৈনিকরা ঐক্যবদ্ধ। দেশের যে কোন জাতীয় ইস‍্যুতে জননেত্রীর নির্দেশনা পালনে তারা সংকল্পবদ্ধ।

 

মুক্তিযুদ্ধা সন্তান আব্দুল আজিজ মবুর পবিত্র কোরআন তেলায়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবন-কর্ম ও সংগ্রাম নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন স্পেন আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আব্দুল কাইয়ুম সেলিম, সহসভাপতি একরামুজ্জামান কিরন, সহসভাপতি সাখাওয়াত হোসেন বাবলু, সহসভাপতি তোতা কাজী, সহসভাপতি ফয়ছল আহমদ, যুগ্ন সাধারন সম্পাদক আখতারুজ্জামান,ওপর যুগ্ন সাধারন সম্পাদক এফ এম ফারুক পাভেল, সাংগঠনিক সম্পাদক আলমগির হোসেন, ওপর সাংগঠনিক সম্পাদক বদরুল কামালী, প্রচার সম্পাদক কামরুল ইসলাম, আইন সম্পাদক তারিক হোসেন,কার্যকরী সদস্য আব্দুস সালাম, যুবলীগ নেতা ইফতেখার আলম, ছাত্রলীগ নেতা হানিফ মিয়াজী,মাসুম শেখ, সাগর, কামরুলসহ আরও অনেকে।

 

এ সময় মহান মুক্তিযুদ্ধে সকল শহীদ, জাতীয় চার নেতা, বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শাহাদাতবরণকারীদের আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি বাংলাদেশের উন্নয়ন ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন আসাদুজ্জামান সাদ।

 

একুশে সংবাদ/এসএপি