AB Bank
ঢাকা রবিবার, ২৬ মে, ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৈষম্যমুক্ত জ্ঞানভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠার আহ্বান গণতন্ত্রী পার্টির


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:০৩ পিএম, ১৭ এপ্রিল, ২০২৪
বৈষম্যমুক্ত জ্ঞানভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠার আহ্বান গণতন্ত্রী পার্টির

মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বৈষম্যমুক্ত জ্ঞানভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছেন গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় নেতারা।


বুধবার (১৭ এপ্রিল) বিকাল ৪টায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভায় নেতারা এ আহ্বান জানান। এই আলোচনা সভার আয়োজন করে গণতন্ত্রী পার্টি।


গণতন্ত্রী পার্টির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন গণতন্ত্রী পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য, ঢাকা মহানগর কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এড. এম.এ গনি, সভাপতিমণ্ডলীর সদস্য বিশিষ্ট ক্রীড়া সংগঠক আনিসুর রহমান কচি, কবি ও সাংবাদিক অশোক ধর, কে.জি মহিউদ্দিন বাদল, যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস কবির ও মিনহাজ সেলিম, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সম্পাদকমণ্ডলীর সদস্য হাফিজুর রহমান মিন্টু, ইদ্রিস আলী মোল্লা, নজরুল ইসলাম, শফিকুর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাহাবুবুর রহমান, মাসুদ মোল্লা, শেখ আসগর আলী প্রমুখ।

আলোচনাসভায় ডা. শাহাদাত হোসেন বলেন, পার্বত্য চট্টগ্রামকে কেন্দ্র করে দেশি-বিদেশি ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। এই ষড়যন্ত্রের বিরুদ্ধে সকল দেশপ্রেমিক প্রগতিশীল শক্তিকে ঐক্যবদ্ধভাবে রুখে দেয়ার আহ্বান জানান।


বক্তব্যের শুরুতে ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে ৩০ লক্ষ শহীদ ও ১৯৭৫ সালে বঙ্গবন্ধুসহ জাতীয় চারনেতার স্মৃতির প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।


ডা. শাহাদাত হোসেন আরো বলেন, দেশে আজ নানারকম বৈষম্য প্রকট হয়ে উঠেছে। দুর্নীতিবাজ, লুটেরা গোষ্ঠি বেপরোয়া হয়ে উঠছে। তাই মুক্তিযুদ্ধের আকাঙ্খার বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বৈষম্যমুক্ত জ্ঞানভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠা করা প্রয়োজন বলে তিনি করেন।


গণতন্ত্রী পার্টির সংগ্রামী সাধারণ সম্পাদক প্রকৌশলী কামরুল আহসান খান পারভেজ বলেন, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ গঠনের লক্ষ্যে ১০ এপ্রিল ১৯৭১ সরকার গঠন করা হয় এবং ১৭ এপ্রিল মেহেরপুরের বৈদ্যনাথতলায় মুক্ত এলাকায় শপথ গ্রহণ করে এটা খুবই তাৎপর্যপূর্ণ ছিল। কেননা এই সরকার গঠনের মাধ্যমে পাকিস্তানী হানাদার বাহিনীর বিরুদ্ধে পরিকল্পিতভাবে যুদ্ধ পরিচালনা করে পাকিস্তানী হানাদার বাহিনীকে পরাজিত করে বাঙালিরা স্বাধীনতা অর্জন করে।


কানন আরা বেগম এম.পি বলেন, মুজিবনগর সরকার গঠন ছিল হানাদার বাহিনীর বিরুদ্ধে বাঙালির প্রথম বিজয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!