AB Bank
ঢাকা রবিবার, ২৬ মে, ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নতুন বছরের প্রথম দিনে রাজধানীতে আ.লীগের শোভাযাত্রা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৪৯ পিএম, ১৪ এপ্রিল, ২০২৪
নতুন বছরের প্রথম দিনে রাজধানীতে আ.লীগের শোভাযাত্রা

পহেলা বৈশাখ বাংলা নববর্ষের প্রথম দিন। এ দিনটি উপলক্ষে রাজধানী ঢাকায় বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। 

রবিবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ সকালে পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কের সামনে থেকে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শোভাযাত্রাটি শেষ হয়। শোভাযাত্রার উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফির সভাপতিত্বে শোভাযাত্রা-পূর্ব আলোচনা সভায় বক্তব্য দেন তিনি।

শোভাযাত্রায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। তারা বিভিন্ন ওয়ার্ড ও থানা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে শোভাযাত্রায় আসেন এবং ঢাকঢোল পিটিয়ে বৈশাখী শোভাযাত্রায় অংশ নেন।

এ সময় ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক, জঙ্গিবাদের পৃষ্ঠপোষক বিএনপি বাঙালি সংস্কৃতি, বাংলাদেশ রাষ্ট্রের চেতনা ও মুক্তিযুদ্ধের প্রতিপক্ষ, শত্রু— আজ কোনও রাখঢাক নেই। এই শত্রুকে শেখ হাসিনার নেতৃত্বে, মুক্তিযুদ্ধের চেতনায় বাঙালির ঐতিহ্যবাহী চেতনায় প্রতিহত ও পরাজিত করতে হবে। বাংলাদেশকে বাঁচিয়ে রাখতে হলে বাঙালি সংস্কৃতিকে বাঁচিয়ে রাখতে হবে। আসুন আমরা বিজয়ের অভিমুখে এগিয়ে যাই।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজল কুন্ডু, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি আক্তার হোসেন প্রমুখ।

একুশে সংবাদ/বা.ট্রি /এসএডি
 

Link copied!