AB Bank
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিএনপি-জামায়াত অপচেষ্টা জনগণের উচ্ছ্বাসে পরিণত হয়েছে: তথ্যমন্ত্রী


বিএনপি-জামায়াত অপচেষ্টা জনগণের উচ্ছ্বাসে পরিণত হয়েছে: তথ্যমন্ত্রী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট প্রদান শেষে তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি-জামায়াত চেষ্টা করেছে ভোটকে ঘিরে মানুষের মাঝে সৃষ্টি হওয়া উৎসাহ-উদ্দীপনাকে ম্লান করার জন্য, কিন্তু তাদের এই অপচেষ্টা চাপিয়ে মানুষের উৎসাহ-উদ্দীপনা উচ্ছ্বাসে পরিণত হয়েছে। ভোটের সেই উৎসব আজকে সারা বাংলাদেশে বয়ে বেড়াচ্ছে। এবং অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে উৎসাহ-উদ্দীপনার আমেজের মধ্য দিয়ে ভোট অনুষ্ঠিত হচ্ছে।

রোববার (৭ জানুয়ারি) সকাল সাড়ে দশটায় চট্টগ্রাম-৭ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ইউনিয়নের সুখবিলাস উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, নির্বাচন হচ্ছে আমাদের দেশে একটি উৎসব, সত্যিকার অর্থেই এই ভোট উৎসব বাংলাদেশে অনুষ্ঠিত হচ্ছে। ভোটকে ঘিরে বিএনপির অপতৎপরতা ও অপচেষ্টা, মানুষের উচ্ছ্বাস-উদ্দীপনার এই ভোট উৎসবের মধ্যে ঢাকা পড়ে গেছে। প্রকৃতপক্ষে মানুষ যেভাবে আজকে ভোট উৎসবে শামিল হয়ে ভোট দিচ্ছে, বিএনপি-জামায়াত ভোট উৎসবে জনগণের প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে।

তিনি বলেন, মানুষের প্রতিপক্ষ হলে কখনো তারা সফলকাম হয় না, হবেও না। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এবং আশা করি আজকের নির্বাচনের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগের ধস নামানো বিজয় হবে। এবং বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের ইতিহাসে পর পর চতুর্থবারের মতো এবং পঞ্চমবারের মতো দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন।

সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ নিজের নির্বাচনী এলাকায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভোট অনুষ্ঠিত হচ্ছে জানিয়ে বলেন, অনেক জায়গায় সকাল ৮টার আগে থেকে মানুষ লাইন ধরেছিল। মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা যাচ্ছে। এটি শুধু আমার নির্বাচনী এলাকায় নয়, সমগ্র দেশব্যাপী ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভোট অনুষ্ঠিত হচ্ছে।

উল্লেখ্য, রাঙ্গুনিয়া উপজেলায় মোট ভোটার ৩ লক্ষ তের হাজার ৯১ জনের মধ্যে ১ লক্ষ ৬৫ হাজার ১শত ৫০ জন পুরুষ ও ১ লক্ষ ৪৭ হাজার ৯ শত ৪১ জন মহিলা ভোটার। চট্টগ্রাম ৭ আসন বোয়ালখালী আংশিক এলাকায় ১০৩ টি ভোট কেন্দ্রের মধ্যে ৫টি বোয়ালখালী ও ৯৫ টি রাঙ্গুনিয়ায়, এতে ১০৩ জন প্রিজাইডিং অফিসার, ৬২১ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ১২৪২ জন পোলিং অফিসার, ৫ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৪ প্লাটুন বিজিবি, র‍্যাব, আনসার, ডিজিএফআই, এনএসআই ও ২টি সেনাবাহিনীর ক্যাম্পের মধ্যে একটি পৌরসভা অপরটি পদুয়া ইউনিয়নে। এছাড়াও কোন সহিংসতা দমনে ২ টি পেট্রোল টিম ও মোবাইল টিম সক্রিয় ছিল।

এদিকে, রাঙ্গুনিয়া প্রতিটি বুথকেন্দ্রে সরজমিনে গিয়ে দেখা যায় স্বতঃস্ফূর্তভাবে ভোটাররা ভোটে অংশগ্রহণ করেছে এ সময় প্রতিবেদককে দেওয়া পৃথক পৃথক বিবৃতিতে চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য প্যানেল চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আক্তার কামাল চৌধুরী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক নিজামুদ্দিন বাদশা, সরফভাটা ইউপি চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী, সাবেক ইউপি সদস্য মুজিব মুজিবুল ইসলাম সরফী, সরফ বাটা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব, মরিয়ম নগর ইউনিয়নের মোঃ সোলাইমান পিনু, হাসান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী শাহ, সরফবাটা ইউনিয়নের সাইফুল্লাহ চৌধুরী, সোহেল আরমান, রাইসুল সেলিম ইমন, রুবেল মাহমুদ, পাভেল মাহমুদ ও মোহাম্মদ আইয়ুব বলেছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাঙ্গুনিয়া উপজেলা প্রতিটি ভোট কেন্দ্রে স্বতঃস্ফূর্ত ও উচ্ছাস উদ্দীপনার মাধ্যমে ভোটাররা এসে ভোট দিয়েছে এতে কোন সহিংসতা ও বিচ্ছিন্ন কোনো ঘটনা ঘটেনি। এছাড়াও দৃষ্টিগোচর হয়েছে ব্যতিক্রমধর্মী ভোটাদের সেবা, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ ইউনুচ নিজ এলাকার ভোটার মা বোনদের উদ্বুদ্ধ করতে নিজেই ব্যাটার চালিত রিক্সা চালিয়ে ভোট কেন্দ্রে ভোটারদের নিয়ে যাতায়াত করতে দেখা গেছে।

অন্যদিকে, উপজেলার জাতীয় পার্টি থেকে মনোনীত লাঙ্গল মার্কা সংসদ সদস্য পদপ্রার্থী মুছা আহমদ রানা বলেন, আমি রাঙ্গুনিয়া প্রতিটি ভোট কেন্দ্রে পরিদর্শন করে দেখেছি এই রাঙ্গুনিয়ায় বৃহত্তর চট্টগ্রামে সবচাইতে উৎসবমুখর ও সুস্থ ভোট পরিচালিত হয়েছে।


একুশে সংবাদ/ম.ই.প্র/জাহা

Link copied!