AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভোটারদের বিবেকের কাছে কামরুল ইসলামের প্রশ্ন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:৪৫ পিএম, ২৮ ডিসেম্বর, ২০২৩
ভোটারদের বিবেকের কাছে কামরুল ইসলামের প্রশ্ন

বাংলাদেশে গত ১৫ বছরে আমূল পরিবর্তন হয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা-২ আসনের নৌকার প্রার্থী অ্যাডভোকেট কামরুল ইসলাম। এ পরিবর্তন নিয়ে ভোটারদের বিবেকের কাছে প্রশ্ন রাখেন তিনি।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিকেলে রাজধানীর আমিনবাজারে মিরপুর মাফিদ-ই-আম উচ্চ বিদ্যালয়ে নির্বাচনী সভায় যোগ দিয়ে কামরুল ইসলাম এ দাবি করেন।

তিনি বলেন, আপনার বিবেকের কাছে প্রশ্ন করেন ১৫ বছর আগে কেমন ছিলেন? এখন কেমন আছেন? বিবেক আপনাকে উত্তর দেবে শেখ হাসিনাকে ভোট দিয়ে আবারো ক্ষমতায় আনতে হবে।

এই মুহূর্তে কষ্টে আছেন স্বীকার করে এ আওয়ামী লীগ নেতা বলেন, সারাবিশ্বে অবস্থা খারাপ। বাংলাদেশেরও খারাপ হয়েছে। কিন্তু মানুষ বিশ্বাস করে শেখ হাসিনা এই অবস্থা থেকে উত্তরণ করতে পারবেন।

বিএনপির আন্দোলনে মানুষ সাড়া দেয় না দাবি করে কামরুল ইসলাম বলেন, সুষ্ঠু নির্বাচনের বারবার ঘোষণা দেয়ার পরও বিএনপি আসে নাই। জ্বালাও পোড়াও করছে। তাদের দাবি প্রধানমন্ত্রীর পদত্যাগ করে নির্বাচন। এটা মামুর বাড়ির আবদার? পদত্যাগ করলে সাংবিধানিক সংকট হতো। বিএনপি আইন মানে না বিচারও মানে না। নির্বাচন বাধাগ্রস্ত করতে চায়। এখন আবার বলছে নির্বাচন হবে কিন্তু সরকার টিকবে না।

নির্বাচন সুষ্ঠু হলে বিএনপির কর্মীরা নেতাদের ধাওয়া করবে উল্লেখ করে নৌকার এ প্রার্থী বলেন, এখন বিএনপি আউটসোর্সিং আন্দোলন করছে। ভাড়া করা লোক দিয়ে আন্দোলন করে।

সবাইকে ভোট কেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়েছে কামরুল ইসলাম বলেন, অপশক্তির সঙ্গে আমাদের যুদ্ধ। বিএনপি যত কথা বলুক তাদের প্রতিরোধ করে ভোট উৎসব হবে।

১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর থেকে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত প্রচারণা চালাতে পারবেন তারা। ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

যাচাই-বাছাই ও আপিল নিষ্পত্তি শেষে ১৭ ডিসেম্বর নির্বাচন কমিশন (ইসি) জানায়, সারাদেশে ২৭টি রাজনৈতিক দলের মোট ১ হাজার ৯০০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!