AB Bank
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নির্বাচনে না এসে বিএনপি নিজেদের কবর খুঁড়েছে: কৃষিমন্ত্রী


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৬:৪৫ পিএম, ৫ ডিসেম্বর, ২০২৩
নির্বাচনে না এসে বিএনপি নিজেদের কবর খুঁড়েছে: কৃষিমন্ত্রী

নির্বাচনে না এসে বিএনপি নিজেদের কবর নিজেরা খুঁড়েছে বলে মন্তব্য করেছে কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, নির্বাচন বানচাল করতে ফের সন্ত্রাসের পথ বেছে নিয়েছে তারা (বিএনপি)।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাজধানীর খামাবাড়িতে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল মিলনায়তনে আয়োজিত সেমিনারে এ কথা বলেন তিনি।

বিএনপিকে নির্বাচনে আনার অনেক চেষ্টা করা হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, আমরাও চাই বিএনপি নির্বাচনে আসুক। বিএনপি নির্বাচনে আসলে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য যা করার প্রয়োজন সরকারের তরফে তার সর্বোচ্চ প্রচেষ্টা ছিল। কারণ আমরাও চাই সংসদে আমাদের শক্তিশালী প্রতিদ্বন্দ্বী থাকুক। কিন্তু বিএনপি সে পথে না হেঁটে এখন জনগণ থেকে বিচ্ছিন্ন। তারা নিজেদের কবর নিজেরা খুঁড়েছে।

অতীতের মতো এবারও নির্বাচন বানচাল করতে বিএনপি সন্ত্রাসের পথ বেছে নিয়েছে উল্লেখ করে আব্দুর রাজ্জাক বলেন, সন্ত্রাসের পথ বেছে নিলেও বিএনপি এবারও সফল হবে না। কারণ আইনশৃঙ্খলা বাহিনী এখন অনেক বেশি সুসংগঠিত ও দক্ষ। এ কারণে এবার বিএনপি আন্দোলনের নামে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরির সুযোগ পাচ্ছে না।

জাপানসহ অনেক গণতান্ত্রিক দেশেই একই দল দীর্ঘদিন ক্ষমতায় থাকে উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, দেশ ভালোভাবে চালাতে পারলে একই রাজনৈতিক দল দীর্ঘদিন ক্ষমতায় থাকতে পারে। জাপানসহ বিশ্বের অনেক দেশেই এ ধরনের নজির রয়েছে।

কৃষিসচিব ওয়াহিদা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার। অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মিজানুর রহমান। অনুষ্ঠানে বিশ্বমৃত্তিকা দিবস উপলক্ষে আয়োজিত সয়েল অলিম্পিয়াডের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা 

Link copied!