AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইনশৃঙ্খলা বাহিনী লাঠিয়াল হিসেবে কাজ করছে: রিজভী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:১৪ পিএম, ২৫ অক্টোবর, ২০২৩
আইনশৃঙ্খলা বাহিনী লাঠিয়াল হিসেবে কাজ করছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আগামী ২৮ অক্টোবর আমরা নয়াপল্টনেই মহাসমাবেশ করবো। এটা আমাদের ঐতিহ্য।

 

বুধবার (২৫ অক্টোবর) দলটির নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সমাবেশস্থ্য নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

 

রুহুল কবির রিজভী বলেন, শনিবার ঢাকাযর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশের সব প্রস্তুতি প্রায় সম্পন্ন। এটাই উপযুক্ত জায়গা। এখানে আমরা একাধিকবার শান্তিপূর্ণ সমাবেশ করেছি। এই মহাসমাবেশ হবে নজিরবিহীন, ঐতিহাসিক।

 

সংবাদ সম্মেলনে বিএনপির নেতা-কর্মীদের আটকের বিষয়ে আলাপকালে রিজভী বলেন, দেশে আদালত আছে, বিচারকদের বসার ব্যবস্থা আছে, উকিলদের বসার ব্যবস্থা আছে। কিন্তু সিদ্ধান্ত দেয়ার ক্ষমতা শুধুমাত্র শেখ হাসিনারই আছে, তিনি যা বলবেন তাই আইন।

 

তিনি বলেন, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী আক্ষরিক অর্থেই লাঠিয়াল বাহিনী হিসেবে কাজ করছে। সরকারের মন্ত্রীদের সুরে সুর মিলিয়ে পুলিশ কর্মকর্তাদের হুমকির মাত্রা তীব্র থেকে তীব্রতর হচ্ছে। আওয়ামী মন্ত্রী ও নেতাদের হুমকি, নির্মূলের হুমকি, হেফাজতকে দমনের মতো করে বিএনপির সমাবেশ নিয়ে হুমকি এক উপসংহারহীন পরিণতির সৃষ্টিরই ইঙ্গিত করা হচ্ছে।’

 

এর আগে এদিন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন বলেন, ২৮ অক্টোবর বিএনপির সমাবেশের অনুমতি যেখানে দেয়া হবে সেখানেই করতে হবে। আমরা আশা করি সেই দায়িত্বশীলতার জায়গায় তারা থাকবে।

 

এদিন এর আগে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার ড. খ. মহিদ উদ্দিন আরও জানান, শাপলা চত্বরের মতো জায়গায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর সমাবেশ করার সুযোগ নেই। এই দলটির বিষয়ে হাইকোর্ট ও নির্বাচন কমিশনের অবজারভেশন আছে।

 

একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা

Link copied!