AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিএনপিকে এক ইঞ্চিও ছাড় দেওয়ার সুযোগ নেই: সংস্কৃতি প্রতিমন্ত্রী


Ekushey Sangbad
বাইজীদ সা’দ
০৬:৩৯ পিএম, ২৭ জুলাই, ২০২৩
বিএনপিকে এক ইঞ্চিও ছাড় দেওয়ার সুযোগ নেই: সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, বিএনপি সারাদেশে অশান্তি সৃষ্টি করছে। তাদের এক ইঞ্চিও ছাড় দেওয়ার সুযোগ নেই।

 

বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার জিটি স্কুল মাঠে দুই দিনব্যাপী ৬৪ জেলার ৬৪ উপজেলা সাহিত্য মেলার উদ্বোধনীয় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

প্রতিমন্ত্রী বলেন, স্বার্থ চরিতার্থ করার জন্য জিয়াউর রহমান জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করেছে। জিয়াউর রহমানের হাতে বঙ্গবন্ধুর রক্ত, খালেদা জিয়ার হাতে শেখ হাসিনার রক্ত, আর তারেক জিয়ার হাতে আইভি রহমানের রক্ত।

 

তিনি বলেন, একজন মা প্রধানমন্ত্রীর দায়িত্বে, আর তারই ছেলে বিরোধী দলীয় নেতাকে হত্যার জন্য গ্রেনেড হামলা চালিয়েছে। কত নিষ্ঠুরতম মা! খালেদা জিয়ার ছোট ছেলে কোকো রহমান মারা গেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে সান্ত্বনা দিতে গেলেন, কিন্তু তিনি দরজা খুললেন না। এই হলো তাদের আচারণ। এখন তারা সারাদেশে অশান্তি সৃষ্টি করছে। তাদের এক ইঞ্চিও ছাড় দেওয়ার সুযোগ নেই। যেখানেই তারা সেখানেই প্রতিরোধ করা হবে।

 

প্রতিমন্ত্রী আরও বলেন, শিল্প-সাহিত্য দিয়ে এদেশের স্বাধীনতার সংগ্রাম শুরু হয়েছিল। যেদিন ভাষার ওপর আক্রমণ হলো, সেদিনই সাংস্কৃতিক আন্দোলন শুরু হলো।

 

এর আগে টুঙ্গিপাড়া উপজেলার জিটি স্কুল মাঠে দুই দিনব্যাপী উপজেলা সাহিত্য মেলার উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। পরে তিনি মেলার স্টলগুলো ঘুরে দেখেন। এ মেলা শুক্রবার পযর্ন্ত চলবে।

 

প্রতিমন্ত্রী এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংসদীয় আসনের উন্নয়ন প্রতিনিধি শহীদ উল্লা খোন্দকার, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ, বাংলা একাডেমির মহাপরিচালক কবি মো. নুরুল হুদা, জেলা প্রশাসক কাজী মাহাবুবুল আলম, পুলিশ সুপার আলবেলী আফিফা, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুলসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

একুশেসংবাদ.কম/বিএস

Link copied!