AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শেখ হাসিনার কাছেই বাংলাদেশ নিরাপদ: স্বাস্থ্যমন্ত্রী


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,মানিকগঞ্জ
১০:৩৮ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০২৩
শেখ হাসিনার কাছেই বাংলাদেশ নিরাপদ: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনার ভ্যাকসিন নিয়ে বিএনপি নেতারা গুজব ছড়িয়ে ছিলো কিন্তু তাদের এসব গুজব ছড়িয়ে কোন লাভ হয়নি। বাংলাদেশের ৯০ ভাগ মানুষ ভ্যাকসিন নিয়েছে। সারা বিশ্বে বাংলাদেশ ভ্যাকসিনে ৫ম হলেও জনসংখ্যার বিবেচনায় বাংলাদেশ বিশ্বের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে।

 

শনিবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মানিকগঞ্জে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

এ সময় বিএনপিকে উদ্দেশ্য করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, যে দলের নেতারা সাজাপ্রাপ্ত, বিদেশে পালিয়ে আছে, ওই দলের কোন ভবিষ্যৎ নেই। যে দল বাংলাদেশের কোন উন্নয়ন করতে পারবে না তাদের কাছে দেশ নিরাপদ নয়। শেখ হাসিনার কাছেই বাংলাদেশ নিরাপদ। তাই আগামী নির্বাচনে দেশের মানুষ শেখ হাসিনাকে বেছে নিবেন।

 

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, নিপা ভাইরাস একটি মারাত্বক ভাইরাস। এই ভাইরাসে আক্রান্তের মৃত্যুর হার ৭৫ ভাগ। এই ভাইরাসে কোন ভ্যাকসিন নেই, কোন ওষুধ নেই,  চিকিৎসা নেই। তাই আমাদের সাবধান থাকতে হবে, বাদুড়ের খাওয়া ফল ও খেজুরের রসের মাধ্যমে নিপা ছড়ায়। তাই খেজুরের রস খাওয়া থেকে আমাদের সর্তক থাকতে হবে।

 

আমাদের দেশে এবার ৮ জন নিপা ভাইরাসে আক্রান্ত হয়েছে, এর মধ্যে ৫ জনের মৃত্যু হয়েছে। নতুন কোন আক্রান্ত নেই। নিপা ভাইরাসের জন্য ২টি হাসপাতালে ২৫ বেডের ইউনিট খোলা হয়েছে এবং ২৮টি জেলাকে সর্তক করা হয়েছে।

 

মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মুহাম্মদ  আব্দুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আব্দুস সালাম।

 

এদিকে রাতে মানিকগঞ্জ সদর উপজেলা শুভ্র সেন্টারে স্বাস্থ্যমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে পিঠা উৎসবের আয়োজন করেন। এতে সরকারি কর্মকর্তা, রাজনীতিবিদ, সুশীল সমাজের প্রতিনিধি, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ দলীয় নেতাকর্মীরা অংশ গ্রহণ করেন।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহাঙ্গীর

Link copied!