AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

১০ ডিসেম্বর বিএনপিকে হারিক্যান দিয়েও খুঁজে পাওয়া যাবে না: নগর আ’লীগ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:২০ পিএম, ৪ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর বিএনপিকে হারিক্যান দিয়েও খুঁজে পাওয়া যাবে না: নগর আ’লীগ

বিএনপি-জামায়াত জোটের সহিংসতা ও নাশকতামূলক কর্মকাণ্ডের কঠোর সমালোচনা করেছেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের নেতারা। একইসঙ্গে আগামী ১০ ডিসেম্বর রাজধানীর কোথায়ও কোনো ধরনের নৈরাজ্য-বিশৃঙ্খলা করলে কঠোরভাবে দমন করা হবে বলে হুসিয়ারি দিয়েছেন নগর নেতারা।

 

রোববার (৪ ডিসেম্বর) বেলা১২টায় রাজধানীর যাত্রাবাড়ি নূর কমিউনিটি সেন্টারে ‘বিএনপি-জামায়াতের দেশ বিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে’ ৯ ডিসেম্বর ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগেরর সমাবেশ সফল করার লক্ষ্যে ঢাকা-৫ নির্বাচনী এলাকার থানা-ওয়ার্ড ও বিভিন্ন ইউনিটের নেতাকর্মী নিয়ে আয়োজিত কর্মী সভায় নেতারা এসব কথা বলেন।

 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, প্রধান আলোচক ছিলেন সাধারণ সম্পাদক মো: হুমায়ুন কবির।

 

বীরমুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী বলেন, বিএনপিকে আগামী ১০ ডিসেম্বর রাজপথ দখল করতে দেওয়া হবে না। আওয়ামী লীগের নেতাকর্মীরা রাজপথে থেকে তাদের যেকোনো আন্দোলন মোকাবিলা করবে। এদিন বিএনপি-জামায়াতের কোনো নেতাকর্মীকে হারিক্যান দিয়েও খোজে পাওয়া যাবে না। তারপরও আমাদের সর্তক থাকতে হবে। কারণ এই রাজনীতিক দলগুলো সবসময় চোরাপথের সন্ধ্যানে থাকে।

 

১০ ডিসেম্বর যেখানেই বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের নৈরাজ্য করতে দেখবেন, সেখানেই তাদের প্রতিরোধ করতে নেতাকর্মীদের প্রতি নির্দেশ দেন তিনি।

 

মো: হুমায়ুন কবির বলেন, আগামী ১০ ডিসেম্বর বিএনপি ও তাদের দোসর জামায়াতকে হারিক্যান দিয়েও রাজপথে খোজে বের করতে হবে। কারণ বিএনপি কর্মসূচি দিয়ে ঘরে বসে টেলিভিশন দেখে আর কর্মীরা হতাশ হয়ে ঘরে ফিরে যায়। এ সময় তিনি বিএনপিকে আওয়ামী লীগের কাছ থেকে রাজনীতি শিখার আহ্বান জানান।

 

এ সময় বিএনপি-জামায়াতের কঠোর সমালোচনা করেন ঢাকা-৫ আসনের প্রয়াত এমপি হাবিবুর রহমান মোল্লার জেষ্ঠ্যপুত্র আলহাজ¦ মশিউর রহমান মোল্লা সজল। তিনি বলেন, জনগনের জন্য রাজনীতি করলে হাঙ্গামা ছেলে শান্তির পথে কর্মসূচি দিয়ে মানুষের মনজয়ের চেষ্টা করুন।

 

তিনি বলেন, আমাদের নেত্রীকে দেখুন, দিনরাত অবিরাম দেশ ও দেশের মানুষের কল্যানে নিজেকে তিলে তিলে বিলিয়ে দিচ্ছেন। আজকে তিনি দেশ ছাড়িয়ে সারাবিশ্বে প্রশংসিত হচ্ছেন। বিশ্বজুড়ে অর্থনীতি মন্দায় অনেক দেশ দেওলিয়া হয়ে গেছে। কিন্তু জননেত্রী শেখ হাসিনার দুরদশিতায় আমরা সেই মন্দার কবল থেকে রক্ষা পেয়েছি। এরপরও আপনারা দেশের বিরুদ্ধে এবং আমাদের মমতাময়ী মা শেখ হাসিনার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত আছেন। আর আমাদের প্রধানমন্ত্রী আপনাদের শত ষড়যন্ত্র-চক্রান্ত মোকাবিলা করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এটাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কণ্যা।

 

গোলাম সারোয়ার কবির বলেন, ১০ ডিসেম্বরের ভয় দেখিয়ে কোনো লাভ হবে না। এদিন রাজধানীর অলিগলি সবকিছুই সর্তক অবস্থায় পাহারা দিবে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

 

তিনি বলেন, আমরা জানি, বিএনপি ও জামায়াত-শিবির চোরাগুপ্তা হামলা চালিয়ে মানুষের জানমাল ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত আছে। এদের ব্যাপারে কোনো অনুকম্পা দেখানো হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন তিনি।

 

ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সহ-সভাপতি মিজবাহুর রহমান ভূইয়া রতনের সভাপতিত্বে এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ এম শরিফুল ইসলাম শরিফের সঝ্চালনায় কর্মী সভায় বক্তব্যে রাখেন, সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির, প্রচার ও প্রকাশনা সম্পাদক চৌধুরী সাইফুন্নবী সাগর, ঢাকা-৫ আসনের প্রয়াত এমপি হাবিবুর রহমান মোল্লার জেষ্ঠ্যপুত্র ও ডেমরা থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল। যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্না এবং ৪৮নং ওয়ার্ড কাউন্সিরর আবুল কালাম অনুসহ ঢাকা-৫ নির্বাচনী এলাকার বিভিন্ন ওয়ার্ড-ইউনিটের নেতৃবৃন্দ।

 

বিশেষ আমন্ত্রণে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন ও আওয়ামী লীগের আর্ন্তজাতিক বিষয়ক উপ কমিটির সদস্য নেহরীন মোস্তফা দিশি।

 

একুশে সংবাদ/সফি.প্রতি/পলাশ

Link copied!