AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মহিলা আ.লীগের সম্মেলন উদ্ধোধন করলেন প্রধানমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৪৮ পিএম, ২৬ নভেম্বর, ২০২২
মহিলা আ.লীগের সম্মেলন উদ্ধোধন করলেন প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ষষ্ঠ ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

শনিবার (২৬ নভেম্বর) বিকেল তিনটার কিছু আগে সোহরাওয়ার্দী উদ্যানে এসে জাতীয় পতাকা ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন তিনি। 


সম্মেলনতে ঘিরে সংগঠনটির হাজার হাজার নারী নেতাকর্মী জড়ো হয়েছেন ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে। তাদের পদচারণায় মুখর হয়ে উঠেছে পুরো উদ্যান।

 

এর আগে বিকেল ৩টার দিকে মহিলা আওয়ামী লীগের ষষ্ঠ জাতীয় সম্মেলনে যোগ দিতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে পৌঁছেছেন  প্রধানমন্ত্রী।

 

সম্মেলন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশের এলাকা ব্যানার, প্ল্যাকার্ড ও ফেস্টুনে ছেয়ে গেছে। শাহবাগ থেকে মৎস্য ভবন ও শাহবাগ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি হয়ে শাপলা চত্বর পর্যন্ত ব্যানার আর ফেস্টুনে ছেয়ে গেছে।

 

সম্মেলন কেন্দ্র করে কয়েক দিন ধরে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীরা নিজেদের অনুসারীদের নিয়ে দলীয় কার্যালয়ের সামনে মিছিল করে শক্তি প্রদর্শন করে আসছিলেন।

 

সম্মেলনের সার্বিক প্রস্তুতি প্রসঙ্গে মহিলা আওয়ামী লীগের দফতর সম্পাদক রোজিনা নাসরিন বলেন, ‘আজ (শনিবার) আমাদের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এ জন্য সব প্রস্তুতি সম্পন্ন করেছি। সারা দেশ থেকে আমাদের সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা, কাউন্সিলর ও ডেলিগেটরা অংশগ্রহণ করেছেন। সম্মেলন কেন্দ্র করে একটি উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। আগামী নেতৃত্বে কারা আসবে–সেই বিষয়েও নেতাকর্মীদের মাঝে অনেক আগ্রহ রয়েছে, আমি তার বাইরে নই।’

 

এর আগে ২০১৭ সালের ৪ মার্চ মহিলা আওয়ামী লীগের সবশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী, প্রতি তিন বছর পরপর সম্মেলন হওয়ার কথা থাকলেও প্রায় পাঁচ বছর পর এ সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর আগে করোনার কারণে নির্ধারিত সময়ে সম্মেলন করা সম্ভব হয়নি।

 

একুশে সংবাদ.কম/নট/জাহাঙ্গীর

সর্বোচ্চ পঠিত - রাজনীতি

Link copied!