AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এক্সপ্রেসওয়েতে হেঁটে-সিএনজিতে চেপে সংসদে গেলেন ইইউ রাষ্ট্রদূত


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৮:৩৯ পিএম, ১০ জুলাই, ২০২৪
এক্সপ্রেসওয়েতে হেঁটে-সিএনজিতে চেপে সংসদে গেলেন ইইউ রাষ্ট্রদূত

কোটা সংস্কারের ইস্যুতে আজ সকাল ১০টার পর ‘বাংলা ব্লকেডে’ স্থবির হয়ে পড়ে রাজধানী ঢাকা। বুধবারের (১০ জুলাই) পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে অবস্থান নেয় শিক্ষার্থীরা। ফলে থেমে যায় যান চলাচল। ঘণ্টার পর ঘণ্টা পথে আটকে থেকে বিপাকে পড়েন সাধারণ যাত্রীরা। বিপাকে পড়েন বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি।

আজ দুপুরে নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে দেয়া এক ভিডিওতে তাকে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে থেকে হেঁটে নিচে নামতে দেখা যায়। এরপর সিএনজি চালিত অটোরিকশায় করে সংসদে পৌঁছান তিনি।

ভিডিওর ক্যাপশনে ইইউ রাষ্ট্রদূত লেখেন, প্রতিবাদের (কোটা সংস্কার আন্দোলন) কারণে এক্সপ্রেসওয়েতে আমাদের গাড়িটি ছেড়ে দিয়েছি। সিএনজি অটোরিকশা ব্যবহার করে মাননীয় স্পিকারের ডাকে সাড়া দিয়েছি।

ভিডিওতে দেখা যায়, ইইউ রাষ্ট্রদূত ও তার সহকারী ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে নিজেদের গাড়ি থেকে নেমে হাঁটতে শুরু করেন। একপর্যায়ে তার সহকারী এক্সপ্রেসওয়ের দুই ডিভাইডারের ওপর দিয়ে হাঁটতে থাকেন। এরপর নিচে নেমে তারা একটি সিএনজি চালিত অটোরিকশায় করে সংসদে পৌঁছান।

এদিকে, গত কয়েক দিন ধরেই কোটা সংস্কারের জন্য আন্দোলন করছেন শিক্ষার্থীরা। কোটা সংস্কারের দাবিতে বেলা ১১টা ২০ মিনিটের দিকে রাজধানীর সায়েন্স ল্যাব, শাহবাগ মোড় অবরোধ করেন তারা। এরপর পুরো ঢাকায় এই ব্লকেড কর্মসূচি ছড়িয়ে পড়ে।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা
 

Link copied!