AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দেশ হতে ক্ষুধা নিরুদ্দেশ হবে: খাদ্যমন্ত্রী


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কক্সবাজার
০৯:০৪ পিএম, ১১ জুন, ২০২৪
দেশ হতে ক্ষুধা নিরুদ্দেশ হবে: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বাংলাদেশে খাদ্যের কোনো অভাব নেই। এখন জনগণের জন্য পুষ্টিকর ও নিরাপদ খাদ্য নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছি।

মঙ্গলবার (১১ জুন) কক্সবাজার জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় ক্যাম্পাসে খাদ্য অধিদপ্তরের রেস্ট হাউজ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, নিষ্ঠা ও দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে খাদ্য বিভাগের কর্মকর্তাদের কাজ করতে হবে। মাঠ পর্যায়ে যারা কাজ করছেন তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। পদোন্নতি কিংবা পদায়নের জন্য ফিট লিস্ট তৈরি করে যোগ্য ব্যক্তিকে পদোন্নতি যেমন দেওয়া হচ্ছে। তেমনি অনিয়ম করলে তাকে আইনের আওতায় নিয়ে শাস্তি দেওয়া হচ্ছে। তিনি বলেন, সমৃদ্ধ সোনার বাংলা গড়তে সরকার কাজ করছে। অনেক চ্যালেঞ্জ থাকা সত্ত্বেও আমাদের উৎপাদন বেড়েই চলেছে। এই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হবো। তখন দেশ হতে ক্ষুধা নিরুদ্দেশ হবে। আমরা ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ে তুলতে সক্ষম হবো।

খাদ্য সচিব বলেন, খাদ্য বিভাগের কর্মকর্তাদের জন্য একটি প্রশিক্ষণ ইনস্টিটিউট স্থাপন করা হচ্ছে। সেখানে তারা পেশাগত প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করে খাদ্য মন্ত্রণালয়ের কাজকে গতিশীল করবে।

কক্সবাজারের জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ সাইমুম সরওয়ার কমল, খাদ্য সচিব মোঃ ইসমাইল হোসেন, খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মোঃ আব্দুল্লাহ আল মামুন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোঃ জাকারিয়া, চট্টগ্রামের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক এস এম কায়সার আলী ও কক্সবাজারের জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ আব্দুর রহমান।

এর পরে খাদ্যমন্ত্রী নবনির্মিত তিনতলা বিশিষ্ট রেস্ট হাউজের উদ্বোধন করেন।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা
 

Link copied!