AB Bank
ঢাকা সোমবার, ১৭ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এনডিএ জোটকে পররাষ্ট্রমন্ত্রীর অভিনন্দন


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০২:২৪ পিএম, ৫ জুন, ২০২৪
এনডিএ জোটকে পররাষ্ট্রমন্ত্রীর অভিনন্দন

ভারতের নির্বাচনে এনডিএ জোট সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় অভিনন্দন জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। একইসঙ্গে ইন্ডিয়া জোটকেও অভিনন্দন জানান মন্ত্রী। তিনি বলেন, তারা ভালো ফলাফল করেছে।

বুধবার (৫ জুন) ঢাকায় সফররত ইন্টারন্যাশনাল রেডক্রস ফেডারেশনের প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ শেষে ব্রিফিংকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী একথা বলেন।

তিনি বলেন, নরেন্দ্র মোদি ও শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ-ভারত সম্পর্ক অনেক উন্নতি হয়েছে। সামনের দিনে আমরা সম্পর্ক আরও উন্নত করবো।

বিরোধী দলের প্রয়োজনীতার কথা উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, আমাদের দেশের বিরোধীদলের উচিৎ ছিল ভূমিকা রাখার, কিন্তু সেটা রাখে না। ভারতে যেকোনো সংকটে সরকারি ও বিরোধী দল একসঙ্গে ভূমিকা রাখে। এতে তারা এগিয়ে যাচ্ছে।

ভারত-বাংলাদেশের মধ্যে যেসব বিতর্ক আছে সেগুলো সামনের দিনে কেটে যাবে বলেও আশা করেন পররাষ্ট্রমন্ত্রী। বলেন, গত ফেব্রুয়ারিতে আমার সফরে কিছু বিষয়ে আলোচনা হয়েছে, তবে কিছু বিষয়ে আলোচনার জন্য ভারতের নির্বাচন পর্যন্ত অপেক্ষা করা প্রয়োজন ছিল। আসন্ন প্রধানমন্ত্রীর সফরে সেসব বিষয়ে আলোচনা হবে।

এসময় বাংলাদেশ-ভারতের সম্পর্কের গভীরতা বুঝাতে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের সঙ্গে রক্তের বন্ধনে আবদ্ধ সম্পর্ক। এর সঙ্গে অন্য কোনো দেশের সম্পর্কের তুলনা হয় না।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!