AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
লালপুর উপজেলা নির্বাচন

চেয়ারম্যান প্রার্থী বর্তমান এমপির ভাতিজা ও সাবেক এমপির ভগ্নিপতি


Ekushey Sangbad
লালপুর উপজেলা প্রতিনিধি, নাটোর
০৩:০৫ পিএম, ২২ এপ্রিল, ২০২৪
চেয়ারম্যান প্রার্থী বর্তমান এমপির ভাতিজা ও সাবেক এমপির ভগ্নিপতি

আসন্ন উপজেলা পরিষদের ২য় ধাপ নির্বাচনে লালপুরে বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আবুল কালাম আজাদের আপন ভাতিজা শামীম আহমেদ সাগর চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। শামীম আহমেদ সাগর লালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে দায়িত্ব আছেন। তিনি সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শহীদ মমতাজ উদ্দিন ও সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য শেফালী মমতাজ এর ছেলে।

অপর দিকে সাবেক সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলের আপন ভগ্নিপতি ইসাহাক আলী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। তিনি নাটোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদে এবং লালপুর উপজেলা চেয়ারম্যান হিসেবে বর্তমানে দায়িত্ব আছেন। স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আবুল কালাম আজাদ তার ভাতিজা শামীম আহমেদ সাগরের পক্ষে কোন জায়গায় ভোটের জন্য প্রচার ও প্রচারণায় মাঠে নামেনি। তবে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আবুল কালাম আজাদের অনুসরী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে আফতাব হোসেন ঝুলফু অংশগ্রহণ করছেন। তিনি লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্বে আছেন। আর সাবেক সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল তার ভগ্নিপতি উপজেলা চেয়ারম্যান ইসাহাক আলীকে সমর্থন দেননি। তিনি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জয়কে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে সমর্থন দিয়েছেন বলে জানা গেছে। 

লালপুর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ৬জন, ভাইস চেয়ারম্যান ৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান ৩ সহ  মোট ১৩ জন মনোনয়ন জমা দিয়েছেন। চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারণ সম্পাদক শামীম আহমেদ সাগর, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জয়, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মোঃ ইসাহক আলী, আওয়ামিলীগ নেতা হাশেম আলী ডিলার, থানা বিএনপির যুগ্ম আহবায়ক আরিফুর রহমান আরিফ।

ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ মনোয়ার হোসেন মনি, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তৌহিদুল ইসলাম বাঘা, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি কামরুল হাসান মিল্টন ও নাহারুল ইসলাম। মহিলা ভাইস চেয়ারম্যান পদে (বর্তমান) লাবনী সুলতানা, মহিলা আওয়ামীলীগের সভাপতি পারভিন আক্তার বানু, যুবলীগ নেত্রী মাহাফুজা খাতুন শাপলা। 

উল্লেখ্য ঘোষিত তপশিল অনুযায়ী ২১ এপ্রিল বিকেল ৪ টা পর্যন্ত মনোনয়ন জমা দেওয়ার সময় ছিল। ২৩ এপ্রিল যাচাই-বাছাই, ২৪-২৬ এপ্রিল আপিল নিষ্পত্তি ২৭-২৯ এপ্রিল, মনোনয়ন প্রত্যাহার ৩০ এপ্রিল, প্রতিক বরাদ্দ ২ রা মে ও ভোট গ্রহন ২১ শে মে।

 

একুশে সংবাদ/এস.ই.উ/সা.আ

 

Link copied!