AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
তিনদিনের হিট অ্যালার্ট জারি

প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:০৬ পিএম, ২০ এপ্রিল, ২০২৪
প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ

ঈদুল ফিতরের ছুটি শেষ হওয়ার পর রোববার (২১ এপ্রিল) থেকে খুলবে সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। তবে তীব্র গরমের কারণে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের অ্যাসেম্বলি না করানোর নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

শনিবার (২০ এপ্রিল) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশজুড়ে তাপদাহের ওপর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নজর রাখছে।

দেশজুড়ে চলতে থাকা তীব্র তাপপ্রবাহের কারণে দুর্বিসহ হয়ে ওঠেছে জনজীবন। দেশব্যাপী তিনদিনের ‘হিট অ্যালার্ট’ জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। এই পরিস্থিতিতে রোববার দেশজুড়ে খুলছে সব স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান। তবে স্কুল খুললেও প্রচণ্ড গরম থেকে রক্ষা পেতে আপাতত প্রাথমিক বিদ্যালয়গুলোতে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে এপ্রিল ও মে মাসজুড়েই গরম পড়বে। তাপদাহ অব্যাহত থাকতে পারে আরও আটদিন। বাতাসে জলীয় বাষ্পের উপস্থিতি ক্রমশ বৃদ্ধির কারণে গরমের তীব্রতা বৃদ্ধি পাচ্ছে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম। তীব্র এ গরমের সময়ে দুপুর ১২টা থেকে ৪টা পর্যন্ত সবাইকে বাইরে কম বের হওয়ার পরামর্শ দিয়েছেন এ আবহাওয়াবিদ।

আপাতত বৃষ্টির কোনো সম্ভাবনা নেই বলে জানায় আবহাওয়া অফিস। তবে কালবৈশাখী ঝড় বা বজ্রসহ বৃষ্টি হলে সারাদেশের তাপমাত্রা কিছু্টা কমাতে পারে।

 

একুশে সংবাদ/য.টি/সা.আ

Link copied!