AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পহেলা বৈশাখে বেলুন নিয়ে মেট্রোরেলে ওঠায় বিপত্তি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:২১ পিএম, ১৪ এপ্রিল, ২০২৪
পহেলা বৈশাখে বেলুন নিয়ে মেট্রোরেলে ওঠায় বিপত্তি

আজ ১৪ এপ্রিল নববর্ষের প্রথম দিন। ১৪৩১ সালের শুরু। বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। নানা আয়োজনের মধ্যদিয়ে মানুষ বরণ করে নেয় বাংলা নতুন বছরকে। গ্রামের ঐতিহ্যে লালিত এই উৎসব এখন স্বমহিমায় পালিত হচ্ছে নগরেও। এবারও চারুকলায় মঙ্গল শোভাযাত্রা, রমনা বটমূলে ছায়ানটের অনুষ্ঠানসহ নানা সাংস্কৃতিক আয়োজনে অংশ নিয়েছেন রাজধানীবাসী। সোহরাওয়ার্দী ও রমনা পার্কেও ঘুরে বেড়িয়েছেন অনেকে। এবার সেই বৈশাখী আনন্দে বাড়তি স্বস্তি যুক্ত করেছে মেট্রোরেল। শাহবাগ ও রমনায় আসা উৎসবপ্রেমী মানুষেরা তাদের পরিবার-পরিজন নিয়ে সহজেই মেট্রোরেলে করে যাতায়াত করেছেন। তবে ফেরার পথে শিশুদের আনন্দে বাধা হয়ে দাঁড়িয়েছে মেট্রোরেলের নিয়ম।

বেলুন নিয়ে মেট্রোরেলে উঠতে মানা। তাই জমা রাখা হয়

মেট্রোরেলের নিয়ম অনুযায়ী গ্যাস রয়েছে এমন কোনও কিছু স্টেশনের ভেতরে নিয়ে যাওয়া যাবে না। এ নিয়ম অনেকের জানা নেই। তাই বেড়াতে আসা শিশুদের প্রিয় বেলুন কিনে দেন অভিভাবকরা। তবে সেই বেলুনে গ্যাস থাকায় তা নিয়ে ভেতরে প্রবেশ করতে দিচ্ছিলেন না স্টেশন গেটে দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মীরা। এতে মন খারাপ করেছে শিশুরা।

বেলুন বেঁধে রাখছেন নিরাপত্তা কর্মী

রবিবার (১৪ এপ্রিল) সকাল সন্ধ্যায় টিএসসি ও শাহবাগ স্টেশন ঘুরে দেখা যায়, সকালে যেমন মঙ্গল শোভাযাত্রায় অংশ নিতে মেট্রোরেলে করে আসেন অনেকে, সন্ধ্যায় যাওয়ার সময় ছিল আরও ভিড়। এছাড়া সারাদিনই ছিল উৎসবপ্রেমীদের যাতায়াত।

বেলুন রেখে দেওয়ায় মেট্রোরেলেই না চড়ার সিদ্ধান্ত জানায় শিশু আমির। তাকে বোঝানোর চেষ্টা করতে করতে আমিরের বাবা সাইফুর রহমান বলেন, আমরা জানতাম না মেট্রোরেলে এসব নেওয়া যায় না। আমরা তো বুঝি। কিন্তু বাচ্চারা তো এসব বুঝতে চায় না। তাই বেলুন জমা দিয়ে যাচ্ছি।

একুশে সংবাদ/বা.ট্রি/ এসএডি

Link copied!