AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘বাংলাদেশের পর্যটনখাত উন্নয়নে মালদ্বীপের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় বাংলাদেশ’


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৪:৩৫ পিএম, ২০ ফেব্রুয়ারি, ২০২৪
‘বাংলাদেশের পর্যটনখাত উন্নয়নে মালদ্বীপের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় বাংলাদেশ’

মালদ্বীপে বিভিন্ন পণ্য রপ্তা‌নি এবং পারস্পরিক বিনিয়োগ সম্ভাবনা বাস্তবায়ন ছাড়াও পর্যটনখাতে দেশটির বিদ্যমান অভিজ্ঞতার প্রেক্ষাপটে বাংলাদেশের পর্যটনখাত উন্নয়নে দেশটির সাথে ঘনিষ্ঠভাবে কাজ করা যেতে পারে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপি। 

সোমবার (২০ ফেব্রুয়ারি) সকালে উপদেষ্টা সালমান এফ রহমান এমপি’র গুলশান কার্যালয়ে মালদ্বীপের প্রেসিডেন্টের উপদেষ্টা মোহাম্মদ আলী জান্নাহ (Mr. Mohammed Ali Jannah) এর সাথে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন। 

সালমান এফ রহমান বলেন, উভয় দেশের বাণিজ্য বিনিয়োগ সম্পর্ক আরো জোড়দার ও্ বহুমুখী করার বিষয়ে আন্তরিক পরিবেশে বিস্তারিত আলোচনা হয়েছে। এছাড়া মালদ্বীপের পর্যটনখাতের অভিজ্ঞতা কাজে লাগাতে পারলে বাংলাদেশের পর্যটনখাত সমৃদ্ধ হতে পারে। মালদ্বীপের রিসোর্ট ও হোটেল সংশ্লিষ্ট সাপ্লাই চেইনে যুক্ত হওয়ারও সুযোগ রয়েছে। এছাড়াও দেশটিতে বাংলাদেশীদের কর্মসংস্থান বৃদ্ধিরও সুযোগ রয়েছে। 

সৌজন্য সাক্ষাৎকালে উভয়েই দ্বিপাক্ষিক বাণিজ্যে-বিনিয়োগ বৃদ্ধির সম্ভাবনা পুরোপুরি কাজে লাগানোর প্রয়োজনীয়তার ওপর জোড় দেন।  

মালদ্বীপের প্রেসিডেন্টের উপদেষ্টা মোহাম্মদ আলী জান্নাহ (Mr. Mohammed Ali Jannah) বলেন, আমরা সমন্বিত যৌথ উদ্যোগ নিতে পারি যা উভয় দেশের জনগণের জন্য লাভজনক হবে। বাংলাদেশী কর্মীদের মালদ্বীপের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখার জন্য তাঁর সরকারের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

একুশে সংবাদ/এস কে 

Link copied!