AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৭ ফেব্রুয়ারি ভারত সফরে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০২:২২ পিএম, ১৮ জানুয়ারি, ২০২৪
৭ ফেব্রুয়ারি ভারত সফরে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

আগামী ৭ ফেব্রুয়ারি ভারত সফরে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। এর আগে তাকে আমন্ত্রণ জানান ভারতের হাইকমিশনার। পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব নেয়ার পর এটি তার প্রথম দ্বিপক্ষীয় সফর।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী নিজেই এ তথ্য জানান।

এ সময় মন্ত্রী বলেন, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) প্রকৃত পক্ষে গবেষণা না করে প্রতিবেদন প্রকাশ করে। টিআইবি কারও পক্ষে কাজ করবেনা এমনটা আশা করছি।

তিনি বলেন, নির্বাচন কমিশন এবার যেমন বলিষ্ঠভাবে দায়িত্ব পালন করেছে, অতিতের কোন কমিশন করেনি। নির্বাচনে আসা দেশি-বিদেশি পর্যবেক্ষকরা বলেছে নির্বাচন সুষ্ঠু হয়েছে। যখন রিপোর্ট হয় উদ্দেশ্য প্রণোদিত, তখন তা রাষ্ট্রের কোন কাজে আসেনা।

এদিকে উগান্ডার রাজধানী কাম্পালায় জোট নিরপেক্ষ আন্দোলন (ন্যাম) শীর্ষ সম্মেলনে যোগ দিতে বুধবার একটি ফ্লাইটে ঢাকা ছাড়ার প্রস্তুতি ছিল পররাষ্ট্রমন্ত্রীর। তবে আবহাওয়াজনিত কারণে শেষ পর্যন্ত উগান্ডায় যাওয়া হয়নি মন্ত্রীর। আজ রাতে উগান্ডায় উদ্দেশে ফের ঢাকা ছাড়ার কথা রয়েছে তার।

প্রসঙ্গত, কাম্পালায় ন্যাম সম্মেলনের ফাঁকে বৃহস্পতিবার ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্করের সঙ্গে বৈঠকের কথা ছিল হাছান মাহমুদের। আবহাওয়াজনিত কারণে উগান্ডায় যেতে না পারায় আজ আর বৈঠকটি হয়নি।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

Link copied!