AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বছরে ২০ লাখ মানুষের কর্মসংস্থান করবো: জনপ্রশাসন মন্ত্রী


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:৩৭ পিএম, ১৪ জানুয়ারি, ২০২৪
বছরে ২০ লাখ মানুষের কর্মসংস্থান করবো: জনপ্রশাসন মন্ত্রী

জনপ্রশাসন মন্ত্রণালয়ের নবনিযুক্ত মন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, প্রতিবছর ২০ লাখ মানুষের কর্মসংস্থান করার পরিকল্পনা আছে। প্রশাসনে সেবার মান বৃদ্ধি করা হবে বলেও জানান তিনি।

তিনি বলেন, দেশে বেকারের সংখ্যা কমানো হবে। অর্থনৈতিক অঞ্চলে কর্মসংস্থান বাড়বে। বিদেশে পাঠানোর জন্য দক্ষতা বাড়ানো হবে। এর জন্য নতুন চাকরী সৃষ্টি করা হবে।

রোববার (১৪ জানুয়ারি) সচিবালয়ে দায়িত্ব নেয়ার প্রথম দিনে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি বলেন, সারা পৃথিবীতে অর্থনৈতিক চ্যালেঞ্জ আছে। সেই চ্যালেঞ্জ মোকাবেলা প্রশাসনের কর্মকর্তারা কাজ করবে। প্রযুক্তির ব্যবহার বাড়ানো হবে।

ফরহাদ হোসেন বলেন, প্রশাসনে ক্যাডার বৈষম্য যেন জিরোতে আসে সেই চেষ্টা করা হবে। বাস্তবতার নিরিখে মন্ত্রণালয় গুলোর অর্গানোগ্রাম অনুযায়ী।

মন্ত্রী বলেন, বিভিন্ন মন্ত্রণালয়ের প্রকল্পের কাজ শেষ হলে সেই প্রকল্পের গাড়ি পরিবহন পুলে জমা নেয়া হবে। এর আগে এসব গাড়ি ফেরত দেয়া হতো না। ব্যক্তিগতভাবে অনেকে ব্যবহার করে। এজন্য পরিকল্পনা মন্ত্রণালয় থেকে প্রকল্পের তালিকা চাওয়া হবে।

মন্ত্রী আরও বলেন, নির্বাচনী ইশতেহার অনুযায়ী কাজ করবো। প্রধানমন্ত্রী বুঝে শুনেই আবারও ৫ বছরের জন্য দায়িত্ব দিয়েছেন। সরকারের রূপকল্প বাস্তবায়নে প্রশাসনের কর্মকর্তারা কাজ করবে। আগামী ৫ বছরে কর্মসংস্থান বিষয়টি গুরুত্ব পাবে।


একুশে সংবাদ/ন.ট.প্র/জাহা

Link copied!