AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
বিদ্যুৎ-জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী

বাংলাদেশে বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিপুল বিনিয়োগের সুযোগ হয়েছে


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৮:০২ পিএম, ২২ নভেম্বর, ২০২৩
বাংলাদেশে বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিপুল বিনিয়োগের সুযোগ হয়েছে

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, বাংলাদেশে বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিপুল বিনিয়োগের সুযোগ হয়েছে।

বুধবার সচিবালয়ে ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হিরু হারতানতু সুবুল (Heru Hartantu Subolo)  সাক্ষাৎকালে তিনি কথা বলেন। এ সময় পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

প্রতিমন্ত্রী ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে বলেন, ভ্রাতৃপ্রতিম এই দেশ বাংলাদেশের পরীক্ষিত বন্ধু। আমাদের সম্পর্ক দীর্ঘদিনের। বিদ্যুৎ ও জ্বালানি খাতে সহযোগিতা করার অনেক ক্ষেত্র রয়েছে। অভিজ্ঞতা বা সম্পদ বিনিময় করে উভয় দেশ আরো লাভবান হতে পারে। গ্যাস খাতে উন্নয়নে আমরা একযোগে কাজ করতে পারি। বাংলাদেশে বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিপুল বিনিয়োগের সুযোগ হয়েছে। এ সময় প্রতিমন্ত্রী বিদ্যুৎ ও জ্বালানি খাতের বর্তমান অবস্থা ও সম্ভাবনা নিয়ে আলোচনা করেন।

রাষ্ট্রদূত,বাংলাদেশে সোলার বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করার অভিপ্রায় ব্যক্ত করেছেন। প্রাথমিকভাবে ১০০ মেগাওয়াট হলেও পর্যায়ক্রমে তা ৫০০ মেগাওয়াট পর্যন্ত করা যেতে পারে। এ সময় সঞ্চালন, সাব- স্টেশন, অবসুর উইন্ড, অনসুর উইন্ড, স্টোরেজ সিস্টেম ইত্যাদি খাতে বিনিয়োগ নিয়ে আলোচনা করা হয়।

এ সময় অন্যান্যের মাঝে ইন্দোনেশিয়ার রাষ্ট্রীয় প্রতিষ্ঠান পারতামিনার হেড অভ্ প্রজেক্ট ডেভেলপমেন্ট জুহান কে. নভরিয়ান উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!