AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রকৌশলীকে দিয়ে জোরপূর্বক স্বাক্ষর নেওয়ায় ইউএনও’র শাস্তি দাবি


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৪:৩৫ পিএম, ২৭ জুন, ২০২৩
প্রকৌশলীকে দিয়ে জোরপূর্বক স্বাক্ষর নেওয়ায় ইউএনও’র শাস্তি দাবি

অসমাপ্ত কাজের বিলে উপজেলা প্রকৌশলীকে দিয়ে জোরপূর্বক স্বাক্ষর নেওয়ার ঘটনায় উপজেলা নির্বাহী অফিসারের শাস্তির দাবি জানিয়েছেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)।  

 

মঙ্গলবার (২৭জুন) আইইবির সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী এস এম মঞ্জুরুল হক মঞ্জুর সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

 

জানানো হয়, এই অর্থ বছরের (২০২২-২৩) জুন ক্লোজিং এর শেষ দিন গত রোববার (২৫ জুন) বরিশালে বাবুগঞ্জে কর্মরত উপজেলা প্রকৌশলী মো. শহীদুল ইসলাম কাজ অসমাপ্ত রেখে বিলে স্বাক্ষর দিতে সম্মত না জানালে বাবুগঞ্জ উপজেলার ইউএনও নুসরাত ফাতিমা ম্যাজিস্ট্রেসি ক্ষমতার অপপ্রয়োগ করে গ্রেফতারের ভয় দেখিয়ে বাবুগঞ্জের সোনালী ব্যাংক শাখায় আটকে রেখে উপজেলা প্রকৌশলীকে স্বাক্ষর করতে বাধ্য করেন।

 

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই ধরনের অনৈতিক কাজ করতে উপজেলা প্রকৌশলীকে বাধ্য করায় দেশের প্রকৌশলী সমাজে তীব্র প্রতিক্রিয়া ও অসন্তুষ বিরাজ করছে। কাজ অসমাপ্ত রেখে বিল তুলে রাখা একটি অনৈতিক কাজ।

 

আইইবি দাবি করে, দেশের উন্নয়ন কার্যক্রমকে সচল রাখতে এবং প্রকৌশলীদের নিরাপত্তার স্বার্থে সার্বক্ষণিক নিরাপত্তা প্রদান করে সুষ্ঠু তদন্তপূর্বক বাবুগঞ্জের ইউএনও কে দ্রুত প্রত্যাহার করে ঘটনায় জড়িত সংশ্লিষ্ট সকলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

 

একুশে সংবাদ/এসএপি
 

Link copied!