AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তেতুলিয়া নদীর উপর সেতু চাইলেন তোফায়েল আহমেদ


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৮:০২ পিএম, ৫ জুন, ২০২৩
তেতুলিয়া নদীর উপর সেতু চাইলেন তোফায়েল আহমেদ

ভোলা-বরিশাল যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে তেতুলিয়া নদীর উপর সেতু নির্মাণের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন আওয়ামী লীগের বর্ষিয়ান নেতা ও সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ।

 

সোমবার (৫ জুন) জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে দ্রুত সেতৃ নির্মাণের দাবি জানান।

 

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে আলোচনার সুযোগ নিয়ে তোফায়েল আহমেদ বলেন, ভোলাতে প্রচুর গ্যাস পাওয়া যাচ্ছে। তিনটি কুপ খনন করলে একটিতে গ্যাস পাওয়া যায় ভোলায়। দেশের অন্য কোন স্থানে ৮ থেকে ৯টি কুপ খনন করেও একটিতে গ্যাস পাওয়া যায় না। অথচ আমাদের ভোলায় কয়েকদিন আগে ১৯তম গ্যাস ফিল্ড পাওয়া গেছে। ইতিমধ্যেই পরিকল্পণা নেওয়া হয়েছে ভোলা থেকে গ্যাস নিয়ে আশুলিয়ার দিকে গার্মেন্টস কারখানায় কাজে লাগান হবে। আমি বলতে চাই, ভোলাটা একটা বিচ্ছিন্ন দ্বীপ, কিন্তু সম্ভাবনা অনেক বেশী।

 

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তোফায়েল আহমেদ বলেন, প্রধানমন্ত্রী যদি দয়া করেন তাহলে ভোলাকে সর্বশ্রেষ্ট জেলায় রূপ দিতে পারবেন। তাই আমি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে বলতে চাই ভোলা একটি বিচ্ছিন্ন দ্বীপ। বাংলাদেশের মূল ভূখন্ড থেকে আলাদা হয়ে আছে। ইতিমধ্যে অনেক ব্যবসায়ী ভোলাতে জায়গা জমি কিনছেন। তাই প্রধানমন্ত্রী যদি ভোলা-বরিশাল (তেতুলিয়া নদীর উপর) ব্রিজটা করে দেন, খুব ভালো হয়। ইতিমধ্যে এর ফিজিবিলিট টেষ্ট করা হয়েছে। ব্রিজটি হলে ভোলার চেহারা পাল্টে যাবে বলেও উল্লেখ করেন তিনি।

 

একুশে সংবাদ/আজ/এসএপি
 

Link copied!