AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পুরো জাতির মুখে কালি লেপন করা হয়েছে!


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, কিশোরগঞ্জ
০১:২৮ পিএম, ২ জানুয়ারি, ২০২৩
পুরো জাতির মুখে কালি লেপন করা হয়েছে!

কিশোরগঞ্জ শহরের কালীবাড়ি এলাকায় মুক্তিযুদ্ধকালীন অস্থায়ী সরকারের রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলাম ও তার বড় ছেলে বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরালে রং লেপন করে বিকৃত করার ঘটনা ঘটেছে।

 

সোমবার (২ জানুয়ারি) ভোরে ওই এলাকায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে এ ঘটনা ঘটে। এর আগে ২০২১ সালের ৩০ জুলাই সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরাল ভাঙচুরের চেষ্টা করা হয়।

 

জানা গেছে, সোমবার ভোরে কোনো এক সময় ওই চত্বরে স্থাপিত ম্যুরালে রং লেপন করে বিকৃত করা হয়। পরে এ ঘটনার সংবাদ পেয়ে কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আল আমিন হোসাইন ও পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ ঘটনাস্থল পরিদর্শন করেন।

 

এদিকে সোমবার সকালে বিষয়টি নজরে আসলে দ্রুত রং মুছে ফেলা হয়েছে। ইতোমধ্যে ম্যুরাল বিকৃতি করা ছবি দুটি ফেসবুকে ভাইরাল হয়েছে। একই সঙ্গে শহরজুড়ে চলছে সমালোচনা।

 

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, সোমবার সকালে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এই বিষয়ে পুলিশকে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।

 

সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ জানান, “সোমবার ভোর রাতে বা কুয়াশাচ্ছন্ন ভোরে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে, তা জানা যায়নি। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

 

একুশে সংবাদ/হা.আ.প্রতি/এসএপি

Link copied!