AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পদ্মা সেতুসহ দেশব্যাপী ডিজিটাল টোল ব্যবস্থা চালুর পরিকল্পনা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:০৭ পিএম, ৩ জুলাই, ২০২২
পদ্মা সেতুসহ দেশব্যাপী ডিজিটাল টোল ব্যবস্থা চালুর পরিকল্পনা

 

পদ্মা সেতুসহ দেশের অন্যান্য সেতু-ফ্লাইওভার ব্রিজের সুবিধা পেতে ও জনগণের ভোগান্তি কমাতে দ্রুত ডিজিটাল টোল ব্যবস্থা চালু করার জন্য সরকারকে অনুরোধ করা হয়েছে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। 

 

রোববার (৩ জুলাই) বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দেশের সার্বিক আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

 

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর সভাপতিত্বে সভায় স্বরাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রী, তথ্যমন্ত্রী, শিল্পমন্ত্রী, স্থানীয় সরকার মন্ত্রী, নৌপরিবহন প্রতিমন্ত্রী, শ্রম প্রতিমন্ত্রী উপস্থিত ছিলেন। 

 

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, কয়েকদিন পরেই ঈদুল আজহা অনুষ্ঠিত হবে।

 

এজন্য দেশের আইনশৃঙ্খলা নিয়ে কিছু সিদ্ধান্ত হয়েছে। এরমধ্যে পদ্মা সেতু উদ্বোধনের পর এর সুবিধা সম্পর্কে আমরা দেখেছি পদ্মা সেতুতে অনেক টোল আদায় হচ্ছে।

 

এ টোল দিতে অনেক কষ্ট হয়। কারণ ম্যানুয়ালি সংগ্রহ করা হয়। আসন্ন ঈদে হাজার হাজার গাড়ি যাবে। তখন দীর্ঘ যানজটের সৃষ্টি হতে পারে। তাই এ ঈদে কিছু করা যাবে না। ভবিষ্যতের জন্য সারাদেশে যাতে অটোমেশন টোলের ব্যবস্থা করা যায়। এজন্য আমাদের প্রত্যেকের গাড়িতে ইলেকট্রনিক ডিভাইস স্থাপন করতে হবে। এতে কাউকে আর ম্যানুয়ালি টোল দিতে হবে না। এ ব্যবস্থা দ্রুত চালুর জন্য সরকারকে অনুরোধ করেছি। 

 

তিনি বলেন, পদ্মা সেতু নয়, দেশের সব সেতুতে যেখানে টোল দেওয়া হয়, সেখানেই মানুষের অনেক কষ্ট হয়। এজন্য সেতুর সুফলটা মানুষ ঠিক মতো পায় না। তাই ব্রিজ ও ফ্লাইওভার ব্রিজের সুবিধা পেতে হলে দ্রুত ডিজিটাল টোল ব্যবস্থায় যেতে হবে। তাহলে মানুষ এর সুবিধা পাবে। যত দ্রুত সম্ভব প্রতিটি গাড়িতে এ ব্যবস্থা করতে হবে। যেটা আমরা উন্নত বিশ্বের দেশগুলোতে দেখে থাকি। এ বিষয় আমরা গুরুত্ব দিয়েছি।

 

একুশে সংবাদ.কম/জা.হা

Link copied!