AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঈদ উপলক্ষে প্রধান মন্ত্রীর উপহার পেল ২৮২ টি পরিবার


Ekushey Sangbad
উপজেলা প্রতিনিধি
০৫:১৭ পিএম, ২৬ এপ্রিল, ২০২২
ঈদ উপলক্ষে প্রধান মন্ত্রীর উপহার পেল ২৮২ টি পরিবার

ছবি: একুশে সংবাদ

ঘোড়াঘাট  প্রতিনিধি:"আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার "মুজিব শতবর্ষ উপলক্ষে সরকারের আশ্রয়ণ- ২ প্রকল্প  আওতায় ৩য় পর্যায়ে সারা দেশে  ৩২৯০৪ টি ভূমিহীন ও  গৃহহীন পরিবার পেল ঘর। এরই ধারাবাহিকতায়   দিনাজপুরের ঘোড়াঘাটে ঈদ উপলক্ষে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে  ভূমিহীন ও গৃহহীন ২৮২ টি পরিবার পেল সেমি পাকা ঘর। দুই শতাংশ জমির উপর নির্মিত হয়েছে এ সব ঘর। 

মঙ্গলবার (২৬ এপ্রিল ) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনের পর ঘোড়াঘাট উপজেেলা পরিষদ সভাকক্ষে উপজেেলা চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার সাহানশা এবং উপজেেলা নির্বাহী অফিসার রাফিউল আলম,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান, ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন।

জানা গেছে, "ক" ক্যাটাগরি'র ভূমিহীন ওগৃহহীনদেরজন্য মুজিবশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সরকার এসব নতুন ঘর নির্মাণের উদ্যোগ গ্রহন করেন। এসব বসত বাড়িতে থাকছে দু"টি রুম, একটি রান্নাঘর ও ঘরের পেছনে টয়লেট।

এছাড়া টয়লেট ও রান্নাঘরের মাঝামাঝি জায়গায় একটা কমন স্পেস ও সামনের দিকে বারান্দা, বাড়ির ফ্লোর ও মেঝে পাকা সহ ঘরের চালে রঙিন ঢেউটিন, নলকূপ ও বিদ্যুৎ । 


সুবিধা ভোগি ভূমিহীন ও গৃহহীন পরিবারের অনেকে নতুন ঘর পেয়ে আনন্দে কান্নায় ভেঙে পড়েন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর সময় উপস্হিত ছিলেন, ,ঘোড়াঘাট  সরকারি কলেজের অধ্যক্ষ এস এম মনিরুল ইসলাম, উপজেলা  ভেটেরিনারি সার্জন ডাঃ রুমানা আকতার রোমি,  উপজেেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুল,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুস সাত্তার সরকার, উপজেলা সমবায় কর্মকর্তা প্রদীপ কুমার  সরকার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুল আলম , উপজেেলা একাডেমিক সুপার ভাইজার ধ্বীরাজ সরকার, উপজেেলা ইউ আর সি জয়দেব বিশ্বাস, ঘোড়াঘাট উপজেেলা আওয়ামীলীগের সাবেক  দপ্তর সম্পাদক মনোরঞ্জন মোহন্ত ভুট্টু, বুলাকীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সদের আলী খন্দকার , সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক, শিক্ষক, সুবিধা ভোগী ভূমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যরা।

 

একুশে সংবাদ/মনোরঞ্জন/এইচ আই
 

Link copied!