AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বুড়িগঙ্গায় ৩২ অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছে ডিএসসিসি


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৮:৫৪ পিএম, ২৪ অক্টোবর, ২০২১
বুড়িগঙ্গায় ৩২ অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছে ডিএসসিসি

ঢাকার কামরাঙ্গীরচর এলাকায় আদি বুড়িগঙ্গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান করেছে বিআইডাব্লিউটিএ ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। 

আজ রোববার (২৪ অক্টোবর) সকালে এ অভিযানে দ্বিতল ভবনসহ ৩২ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান।

ঢাকা নদীবন্দরের পরিচালক গুলজার আলী জানান, সরকারের নির্দেশনা মতে নদীর নাব্যতা বাড়াতে ঢাকার চার পাশের বুড়িগঙ্গা, তুরাগ, বালু ও সীতালক্ষা নদীর গত দুবছর ধরে উচ্ছেদ অভিযান অব্যাহত রেখেছে বিআইডাব্লিউটিএ উচ্ছেদ কমিটি। 

এরই অংশ হিসেবে রবিবার বিআইডাব্লিউটিএ ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন যৌথ অভিযান চালিয়ে কামরাঙ্গীরচর কালুরঘাট থেকে বেগম ফজিলাতুল নেসা কলেজ এলাকা পর্যন্ত দ্বিতল ভবন সহ ৩২ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

তিনি আরও জানান, আজকের অভিযানে উচ্ছেদের পর বিআইডাব্লুউিটিএ সরকারি দু একর জমি উদ্ধার করতে সক্ষম হয়েছে। ২০১৯ সালের ২৯ জানুয়ারি থেকে বুড়িগঙ্গা নদীর উভয় পারে উচ্ছেদ চালিয়ে এপর্যন্ত প্রায় চার হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। তাছাড়া বুড়িগঙ্গা নদীর দু পারে স্থায়ী সীমানা পিলার বসানো সহ লেক রোড ও সৌন্দর্য বর্দ্ধনের কাজ চলমান রয়েছে।

একুশে সংবাদ /আল-আমিন

Link copied!