ঢাকা বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ধর্ম প্রতিমন্ত্রীর নেতৃত্বে ছয় সদস্যের প্রতিনিধি দলের সৌদি গমণ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:০৯ পিএম, ১৪ সেপ্টেম্বর, ২০২১
ধর্ম প্রতিমন্ত্রীর নেতৃত্বে ছয় সদস্যের প্রতিনিধি দলের সৌদি গমণ

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানের নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধি দল আজ সন্ধ্যায় সৌদি আরবের উদ্দেশ্যে   ঢাকা ত্যাগ করেছেন।

 সৌদি আরব সফরকালে প্রতিনিধি দল ১৪৪৩ হিজরী সালের ওমরাহ এবং সম্ভাব্য পবিত্র হজ কার্যক্রম  বিষয়ে  অবহিত হবেন।

এছাড়াও বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী  সৌদি আরবের  হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টার এর সাথে দ্বি-পাক্ষিক বৈঠকে অংশ নেয়ার কথা রয়েছে। 

সফররত প্রতিনিধি দলটি  আগামী ১৫ সেপ্টেম্বর মক্কায় সউদী হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের ভাইস-মিনিস্টারের সাথে তার দপ্তরে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নিবেন। 

আগামী ১৪ সেপ্টেম্বর প্রতিনিধি দল মক্কায় মোয়াসসা জুনুব এশিয়ার  চেয়ারম্যানের সাথে বৈঠকে মিলিত হয়ে হজ ও ওমরাহ কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করবেন। একই দিনে প্রতিনিধি দল মক্কায় হাজীদের ভাড়া বাড়ী ও হোটেল পরিদর্শন করবেন। তারা পবিত্র মিনা, আরাফাহ ও মুজদালিফা পরিদর্শন করবেন। প্রতিনিধি দল জেদ্দা, মক্কা 
 ও মদিনায়  বাংলাদেশ  হজ অফিস সমূহ পরিদর্শন করবেন। আগামী ১৯ সেপ্টেম্বর প্রতিনিধি দল মদিনাস্থ ন্যাশনাল আদিল্লা অফিসের চেয়ারম্যানের সাথে হজ ও ওমরাহ সংক্রান্ত বিষয়ে  মত বিনিময়ের কথা রয়েছে।

প্রতিনিধি দলটি  আগামী ২১ সেপ্টেম্বর দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।প্রতিনিধি দলের অন্য সদস্যগণ হলেন ধর্ম বিষয়ক  মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম পিএচডি,  যুগ্ম সচিব (হজ) গাজী উদ্দিন মো.মনির,  হজ অফিস, ঢাকা এর পরিচালক হজ মো. সাইফুল ইসলাম।
ধর্ম প্রতিমন্ত্রীর একান্ত সচিব  দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী, ধর্ম সচিবের একান্ত সচিব  মো. যোবায়ের। 

একুশে সংবাদ/জা/তাশা