ঢাকা শুক্রবার, ১৪ মে, ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বঙ্গবন্ধুর সর্ববৃহৎ মানব লোগো বরিশালে


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:০১ পিএম, ৩০ মার্চ, ২০২১
বঙ্গবন্ধুর সর্ববৃহৎ মানব লোগো বরিশালে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বরিশালে সর্ববৃহৎ বঙ্গবন্ধুর মানব লোগো প্রদর্শনী করা হয়েছে।

মঙ্গলবার (৩০ মার্চ) বিকেল ৪টায় নগরীর ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে এক লাখ ৬০ হাজার স্কয়ার ফিট জায়গা জুড়ে ৯ হাজার ৪০৮ জন মানুষ বঙ্গবন্ধুর লোগো তৈরিতে অংশ নেয়।

আয়োজকরা জানিয়েছেন, বঙ্গবন্ধুর মানব লোগোটি বিশ্বের সর্ববৃহৎ হিসেবে প্রর্দশন করা হয়েছে ।

মানব লোগো প্রদর্শনের জন্য গত একমাস ধরে প্রস্তুতি চালিয়ে বঙ্গবন্ধু উদ্যানে আজ প্রদর্শন করা হয়। লোগোতে অংশকারীদের সহায়তার জন্য মাঠের চারপাশে প্রস্তুত রাখা হয় আরও ২ হাজার ৫৯২ জন ব্যক্তিকে।

আরও জানান, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর লোগোতে মুজিব শতবর্ষ, একশত এবং বঙ্গবন্ধুর চেহারা ফুটিয়ে তোলা হয়েছে এই লোগোতে। প্রতিটি ১৬ বর্গফুটের প্রিণ্ট করা ৯ হাজার ৪০৮টি পিভিসি কাঠের ফ্রেমে যুক্ত করে প্রদর্শনের মাধ্যমে ফুটিয়ে তোলা হয় এই লোগো।

এক হাজার ৩৫০ ফিট দৈর্ঘ্য এবং এক হাজার ৮০০ ফিট প্রস্থ বিশিষ্ট মানব লোগোতে বঙ্গবন্ধুর চশমার ফ্রেম করা হয়েছে ২ হাজার ৪০০ স্কয়ার ফিট জুড়ে।

এছাড়া বঙ্গবন্ধুর বাম গালের তিলক করা হয়েছে ৪৮ স্কয়ার ফিট এবং মুজিব কোট করা হয়েছে এক হাজার ৯২০ স্কয়ার ফিট জায়গা জুড়ে।

এই প্রদর্শনীতে বরিশাল সিটি করপোরেশন, সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র নাম এবং সিটি করপোরেশনের স্লোগান ‘আমরাই গড়ব আগামীর বরিশাল’ যুক্ত করা হয়েছে।

মঙ্গলবার দুপুর আড়াইটায় শুরু হবে প্রদর্শনীর মহড়া। তবে বিকেল ৪টায় মূল মানব লোগো প্রদর্শনের করা হয়।

বরিশালে বঙ্গবন্ধু লোগোর প্রকল্প প্রকৌশলী মো. শাহাদাত হোসেন সাংবাদিকদের জানান, গত এক মাস ধরে প্রায় এক হাজার শ্রমিক নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধু লোগো প্রস্তুত করে।

বরিশালে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ লোগো মানব প্রদর্শনী গিনেস ওয়ার্ল্ড বুকে স্থান করে নিতে পারবে বলে আশা করছেন তারা।

 

একুশে সংবাদ /এসএম