ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ১ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

আদালতের নির্দেশে বিএফইউজের নির্বাচন স্থগিত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:০১ পিএম, ২ অক্টোবর, ২০২১
আদালতের নির্দেশে বিএফইউজের নির্বাচন স্থগিত

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) উচ্চ আদালতের নির্দেশের পর স্থগিত করলো নির্বাচন।

শনিবার (২ অক্টোবর) বিএফইউজের নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি শাহজাহান সরদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নির্বাচন-২০২১ সাময়িকভাবে স্থগিত ঘোষণা করা হলো। বিএফইউজে সভাপতি মোল্লা জালালের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান বরাবর প্রেরিত চিঠি এবং তার সঙ্গে সংযুক্ত নির্বাচন কার্যক্রম স্থগিত সম্পর্কিত হাইকোর্টের নির্দেশনা সম্বলিত ল’ ইয়ার’স সার্টিফিকেটের পরিপ্রেক্ষিতে নির্বাচন পরিচালনা কমিটি এই সিদ্ধান্ত গ্রহণ করে।

এর আগে গত ২৮ সেপ্টেম্বর বিএফইউজের নির্বাচন দুই মাসের জন্য স্থগিত করে আদেশ দেন হাইকোর্ট। আগামী ২৩ অক্টোবর এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এর ফলে ওইদিন আর ভোট গ্রহণ করা যাবে না।

একই সঙ্গে রুল জারি করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মো. হাসান ফেরদৌসের নাম কেন ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে না, তা জানতে চান আদালত।

ভোটার তালিকায় একজনের নাম না ওঠায় তার নাম তালিকাভুক্ত করার দাবিতে করা রিটের শুনানি নিয়ে গত ২৮ সেপ্টেম্বর বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে ওইদিন রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার তীর্থ সলিল পাল। তার সঙ্গে ছিলেন মো. নুরুল করিম।

আগামী ২৩ অক্টোবর বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন ব্যারিস্টার তীর্থ সলিল পাল। কিন্তু  চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মো. হাসান ফেরদৌস ওই নির্বাচনের জন্য প্রস্তুত ভোটার তালিকায় তার নাম না পাওয়ায় রিট আবেদন করেন। যদিও তিনি সিউজের রেগুলার মেম্বার এবং সাবেক সেক্রেটারি। সিউজের লিস্টে ওনার নাম থাকলেও বিএফইউজের ভোটার লিস্টে নাম না থাকায় সংক্ষুব্ধ হয়ে তিনি এ রিট আবেদনটি করেন।


একুশে সংবাদ/জা/তাশা