ঢাকা সোমবার, ০১ মার্চ, ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

এই চার সামগ্রী কখনোই ঘর সাজানোর জন্য ব্যবহার করবেন না


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০২:৪৭ পিএম, ১৫ জানুয়ারি, ২০২১
এই চার সামগ্রী কখনোই ঘর সাজানোর জন্য ব্যবহার করবেন না

সুন্দর জিনিসপত্র কিনে ঘর সাজাতে কে না পছন্দ করে। সবাই চায় তার বাসস্থানটাকে সুন্দর করে সাজাতে। এক্ষেত্রে একেকজনের পছন্দ একেকরকম। তবে একটা জিনিস সবসময় মাথায় রাখতে হবে, আর তা হলো- আপনি কী কী জিনিস দিয়ে ঘর সাজাতে চাইছেন। কারণ এমন কতগুলি জিনিস রয়েছে, যেগুলি আপনার পছন্দ হলেও সেগুলি আপনি এবং আপনার বাড়ির সদস্যদের জন্য বিপদ ডেকে আনতে পারে। আসুন জেনে নেওয়া যাক সেইসব জিনিসগুলি কী কী।

ডুবন্ত নৌকার ছবি: অনেকেই বিভিন্ন ছবি দেওয়ালে লাগিয়ে বাড়ির ভেতরের শোভা বৃদ্ধি করতে চান। তবে বিভিন্ন ছবি দেওয়ালে টাঙালেও কখনোই কোনও ডুবন্ত নৌকা কিংবা কোনও ডুবন্ত জাহাজের ছবি বাড়ির দেওয়ালে টাঙাবেন না। ফেং শুই অনুযায়ী কোনও ডুবন্ত জাহাজের ছবি রাখলে বাড়ির মধ্যে অশুভ শক্তি বৃদ্ধি পায়। আর এর ফলে স্বামী-স্ত্রীর সম্পর্ক ভাল থাকে না।


নটরাজ মূর্তি: অনেকেই রয়েছেন, যাঁরা বাড়ির টেবিলে বিভিন্ন ধরণের মূর্তি রাখেন বাড়ির শোভা বাড়ানোর জন্য। কথিত রয়েছে, শিবের তাণ্ডব নৃত্যের প্রতীক হিসেবেই নটরাজ মূর্তিকে সৃষ্টি করা হয়েছে। যেহেতু তান্ডব ধ্বংসের প্রতীক, সেহেতু বাড়ির ভেতর ওই ধরণের কোনও মূর্তি না রাখাই ভালো। সেক্ষেত্রে সংসার সুখের নাও হতে পারে।


হিংস্র পশুর ছবি: অনেকেই রয়েছেন, যাঁরা বাড়িতে হিংস্র পশুর ছবি বা মূর্তি রাখতে পছন্দ করেন। সেক্ষেত্রে বলে রাখা ভালো যে বাড়ির ভেতরে হিংস্র পশুর ছবি বা মূর্তি রাখলে বাড়ির সদস্যদের রোগে ভোগার সম্ভাবনা বাড়ে।


তাজমহল: আগ্রার তাজমহল দর্শন করতে যাওয়া একরকম আবার তাজমহলের মূর্তি রাখা আরেক রকম। অনেকেই রয়েছেন, তাঁরা তাজমহল বেড়াতে গিয়ে স্মৃতি হিসেবে ছোট্ট ছোট্ট তাজমহলের স্মারক নিয়ে আসেন। কিন্তু তাজমহল দেখতে ভালো হলেও বাড়িতে রাখা উচিত নয়। তাজমহল হল স্মৃতির প্রতীক। কথিত রয়েছে, বাড়িতে তাজমহলের মূর্তি রাখলে প্রিয়জনের মৃত্যুর সম্ভাবনা বাড়ে।

একুশে সংবাদ/ম/আ