ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১, ১৪ মাঘ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

লিপস্টিক ব্যাবহার করেন? তাহলে অবশ্যই এই প্রতিবেদন আপনার জন্য


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৫:৪৩ পিএম, জানুয়ারি ১০, ২০২১
লিপস্টিক ব্যাবহার করেন? তাহলে অবশ্যই এই প্রতিবেদন আপনার জন্য

ঠোঁট মানুষের প্রধানত মহিলাদের সবথেকে আকর্ষনীয় এক অঙ্গ। আর এই ঠোঁটকে সুন্দর করে তোলার জন্য ভেসলিন থেকে লিপস্টিক কত কি ব্যবহার করা।
তবে, অনুষ্ঠান বাড়ি বা কোন বিশেষ দিনে লিপস্টিক লাগানোটা আবশ্যিক। কিন্তু শুধু লিপস্টিক ব্যবহার করলেই ঠোঁট সুন্দর দেখাবেনা, এর পাশাপাশি কোন লিপস্টিক, কিভাবে ব্যবহার করা উচিত এইগুলো জানাও সমান গুরুত্বপূর্ণ।


দোকান থেকে অনেকসময় এমন লিপস্টিক কিনে আনা হয় যাতে ঠোঁট সুন্দর দেখানোর বদলে দেখতে খারাপ হয়ে যায়। তাই নিজের সুন্দর ঠোঁটকে আরও আকর্ষণীয় করে তোলার জন্য জেনে নিন কয়েকটি টিপস।

১) যদি অসতর্কভাবে ঠোঁটে খুব ডার্ক রঙের লিপস্টিক লাগিয়ে ফেলেন, তবে একটি মোটা টিস্যু পেপার ঠোঁটের মাঝে রেখে ঠোঁটদুটি দিয়ে একটু চেপে ধরুন। একটু পরে দেখবেন অতিরিক্ত রঙ ঠোঁট থেকে উঠে গেছে। তারপর আপনি ঠোঁটে হালকা লিপগ্লস বা ভেসলিন লাগিয়ে নিন, নয়তো ঠোঁটের চামড়ায় দাগ পড়ে যাবে।

২) ঠোঁটে লিপস্টিকের ঘন রঙ মোছার জন্য আপনি হালকা গোলাপী বা পিচ রঙের লিপস্টিক ব্যবহার করতে পারেন। ঘন লিপস্টিক হালকা করে মুছে নেওয়ার পর এই কাজটি করবেন।

৩) লিপগ্লসের উপর হালকা করে লিপলাইনার লাগাতে পারেন। লিপগ্লস সহজেই উঠে যায়, তাই উপরে লিপলাইনার লাগালে ঠোঁটের রঙ বেশি সময় পর্যন্ত স্থায়ী থাকবে।

৪) লিপস্টিকের রঙ গাঢ় হয়ে গেলে কখনোই রুমাল দিয়ে ঘষে মুছবেন না। রুমাল দিয়ে মুছলে আপনার ঠোঁটের বেশ কিছু সূক্ষ চামড়া ছিঁড়ে যেতে পারে। লিপস্টিকের রঙ খুব হালকা করতে চাইলে, লিপস্টিকের সাথে সামান্য ভেসলিন নিয়ে হালকাভাবে মিশিয়ে দিতে পারেন।


একুশে সংবাদ/ক/আ