AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মামুনুল হকের জামিন বহাল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:১৭ পিএম, ৭ মে, ২০২৩
মামুনুল হকের জামিন বহাল

ঢাকার পল্টন ও চট্টগ্রামের হাটহাজারী থানায় দায়ের করা মামলা গুলোর মধ্যে পৃথক তিন মামলায় হেফাজত নেতা মামুনুল হকের জামিন মঞ্জুর করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের চেম্বার জজ আদালত।

 

রোববার (৭ মে) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

 

এর আগে গত ৩ মে মামনুল হককে পাঁচ মামলায় জামিন মঞ্জুর করে আদেশ দেন আদালত। ওইদিন বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ আদেশ দেন।

 

২০১৩ সালের ৫ মে মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতে ইসলামের সমাবেশ ও সহিংসতার পর বিভিন্ন সময়ে আলোচনায় আসেন মামুনুল হক। এর মধ্যে হেফাজতে ইসলামের ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদকের দায়িত্ব পান।  

 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপন ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরেরও বিরোধিতা করেন মামুনুল। এ নিয়ে ২০২১ সালের ২৬ মার্চ বায়তুল মোকাররমে সংঘর্ষের জেরে চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতায় বেশ কয়েকজন নিহত হন।

 

এসব ঘটনায় ঢাকা ও নারায়ণগঞ্জে মামুনুল হকের বিরুদ্ধে বেশ কিছু মামলা হয়। একই বছরের ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার একটি রিসোর্টে এক নারীসহ ঘেরাও হন তিনি। তবে ওই রিসোর্টে হামলা চালিয়ে মামুনুলকে ছাড়িয়ে নেন হেফাজতের কর্মীরা।

 

এরপর ওই বছরের ১৮ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুরের একটি মাদরাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

 

একুশে সংবাদ/ঢ.প.প্র/জাহাঙ্গীর

Link copied!