AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্যালট ছিনতাই ও পুলিশের মামলায় আগাম জামিন পেলেন খোকন-কাজল


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
১২:৪৩ পিএম, ২০ মার্চ, ২০২৩
ব্যালট ছিনতাই ও পুলিশের মামলায় আগাম জামিন পেলেন খোকন-কাজল

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ব্যালট পেপার ছিনতাই, হামলা ও ভাংচুরের মামলায় আগাম জামিন পেয়েছেন বিএনপি সমর্থিত সভাপতি ও সম্পাদক প্রার্থী মাহবুব উদ্দিন খোকন এবং মো.রুহুল কুদ্দুস কাজল।

 

সোমবার (২০ মার্চ) বিচারপতি মোঃ সেলিম ও বিচারপতি মোঃ বজলুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই দুই আইনজীবীসহ ১৩ জনকে আগাম জামিন দেন।

 

এ নির্বাচনের তফসিল ঘোষণার আগ মুহূর্ত থেকে বিএনপি ও আওয়ামী লীগ পন্থীরা দ্বিমুখী অবস্থানে ছিল। প্রথমেই দু’পক্ষ দুটি নির্বাচন উপ-কমিটি ঘোষণা করে। এরপর অ্যাটর্নি জেনারেল ও সিনিয়রদের বৈঠকের পর জ্যেষ্ঠ আইনজীবী মুনসুরুল চৌধুরীকে প্রধান করে কমিটি গঠন করা হয়। উভয় পক্ষ এ কমিটিকে মেনে নেয়। কিন্তু নির্বাচনের আগের দিন তার পদত্যাগের খবর আসায় সংকটের সৃষ্টি হয়। ফের দু’পক্ষ দুটি কমিটি গঠনের কথা জানায়।

 

আওয়ামীপন্থীরা মো. মনিরুজ্জামানকে এবং বিএনপিপন্থীরা এ এস এম মোক্তার কবির খানকে আহ্বায়ক করেন। ভোটের আগের দিন রাতে মাহবুব উদ্দিন খোকনসহ আইনজীবীরা ব্যালট পেপার ছিঁড়ে ফেলে দেন। এমন পরিস্থিতিতে নির্বাচনের  প্রথম দিনের ভোট চলাকালে সাদা (সরকার সমর্থক) ও নীল (বিএনপি সমর্থক) দলের দিনভর দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া, হাতাহাতি, হামলা, ভাঙচুর ও পুলিশের লাঠিপেটার ঘটনা ঘটে। এতে আইনজীবী, সাংবাদিকসহ অন্তত ২৫ জন আহত হন।

 

বুধবার সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু করার কথা থাকলেও আওয়ামী লীগপন্থী ও বিএনপিপন্থী আইনজীবীদের হট্টগোল, হাতাহাতিতে ভোট শুরু হয় দুপুর পৌনে ১২টায়। প্রথম দিনে ২ হাজার ২১৭টি ভোট পড়ে। বিএনপি-জামায়াত সমর্থক আইনজীবীরা ভোট দেননি।

 

একুশে সংবাদ.কম/ঢ.প.প্র/জাহাঙ্গীর

Link copied!