ঢাকা মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি, ২০২৩, ২৫ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

আগামী মার্চে হবে ৪৫তম বিসিএসের প্রিলি


Ekushey Sangbad
চাকরি ডেস্ক
০৫:৩৫ পিএম, ৩ ডিসেম্বর, ২০২২
আগামী মার্চে হবে ৪৫তম বিসিএসের প্রিলি

প্রকাশ হয়েছে ৪৫ তম বিসিএসের বিজ্ঞপ্তি। প্রকাশিত বিজ্ঞপ্তিতে আগামী বছর মার্চের দ্বিতীয় সপ্তাহে প্রিলিমিনারি পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

 

 এই বিসিএস থেকে নিয়োগ দেওয়া হবে মোট ২ হাজার ৩০৯ জন। এছাড়া নন-ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হবেন ১ হাজার ২২ জন। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আগামী ১০ ডিসেম্বর থেকে শুরু হবে ৪৫তম বিসিএসের আবেদন।

 

৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে অনলাইনে আবেদন। পরীক্ষার সুনির্দিষ্ট তারিখ, সময় ও নির্দেশনা যথাসময়ে কমিশনের ওয়েবসাইট এবং সংবাদমাধ্যমে প্রকাশ করা হবে বলেও জানায় পিএসসি।

 

জানা গেছে, প্রকাশিত বিজ্ঞপ্তিতে মার্চের দ্বিতীয় সপ্তাহে প্রিলিমিনারি পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। তবে ১০ মার্চ (শুক্রবার) হতে পারে ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা।

 

বিজ্ঞপ্তি অনুযায়ী, ৪৫তম বিসিএসে সবচেয়ে বেশি নিয়োগ দেওয়া হচ্ছে স্বাস্থ্য ক্যাডারে, ৫৩৯ জন। এরমধ্যে সহকারী সার্জন পদে ৪৫০ জন ও ডেন্টাল সার্জন পদে ৮৯ জনকে নিয়োগ দেওয়া হবে।

 

 এছাড়া শিক্ষা ক্যাডারে ৪৩৭ জন, প্রশাসনে ২৭৪ জন, পুলিশে ৮০ জন, কাস্টমসে ৫৪ জন, আনসারে ২৫ জন, কর ক্যাডারে ৩০ জন এবং পররাষ্ট্র, বন, রেল, কৃষি, মৎস্যসহ অন্যান্য ক্যাডারে নিয়োগ পাবে ৮৭০ জন।
 

একুশে সংবাদ.কম/ জা/বাইজীদ_সা’দ