AB Bank
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নার্স হিসেবে কক্সবাজারে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:১৩ পিএম, ২৮ জুলাই, ২০২১
নার্স হিসেবে কক্সবাজারে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি সংস্থা একশনএইড বাংলাদেশ। কক্সবাজারে জনবল নেবে সংস্থাটি। পদের নাম নার্স। আগ্রহী প্রার্থীরা যোগ্যতা থাকলে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করার শেষ সময় ২৮ জুলাই পর্যন্ত ।

প্রজেক্টের নাম: ইউএনএফপিএ ফান্ডেড প্রজেক্ট।

কর্মক্ষেত্র: কক্সবাজারের মহেশখালী, কুতুবদিয়া, উখিয়া ও টেকনাফ।

পদ: চারটি

দায়িত্ব–কর্তব্য
উপজেলা পর্যায়ে কমিউনিটিতে সহিংসতার শিকার নারী এবং কিশোরীদের সহায়তা করার জন্য দায়িত্বপ্রাপ্ত থাকবেন। আঘাতজনিত প্রাথমিক চিকিৎসা এবং এসআরএইচআর বিষয়ে নারী ও কিশোরীদের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে কাজ করবেন। তাঁকে অবশ্যই একজন ভালো শ্রোতা এবং সহনশীল হতে হবে। ওসিসি সমন্বয়কারীর সহায়তায় নার্স জিবিভি মডেলকে বাস্তবায়ন করার লক্ষ্যে কাজ করবেন।

সারভাইভারদের আঘাতজনিত প্রাথমিক চিকিৎসা প্রদান করা, আঘাত অথবা শারীরিক চিহ্ন শনাক্ত করা, শারীরিক পরীক্ষা করা, রোগীদের স্বাস্থ্য–সম্পর্কিত তথ্য সংগ্রহ করা, রোগীদের তথ্য মনোযোগসহকারে শোনা এবং চাহিদা নিরূপণ করা, স্বাস্থ্যবিষয়ক পরামর্শ প্রদান করা, সারভাইভারদের আঘাতজনিত প্রাথমিক চিকিৎসা প্রদান ও ট্রিটমেন্ট পরিকল্পনা উন্নয়ন করা, সন্তানসম্ভবা নারীকে জন্ম পরিকল্পনা, হাসপাতালের সেবা, জন্মদানকারী প্রতিষ্ঠান ও অন্য সুযোগ সম্পর্কে পরামর্শ প্রদান করা, রোগীদের প্রোফাইল ও স্বাস্থ্য রিপোর্ট পর্যবেক্ষণ করা, গুরুতর কেসগুলোর ক্ষেত্রে রেফারেল সেবা নিশ্চিত করা, সেবাদানকারী প্রতিষ্ঠানের সঙ্গে সম্পর্ক বজায় রাখা কার্যক্রম বাস্তবায়নের সময় যেন ‘ডু নো হার্ম’ ও ‘গোপনীয়তা’–এর মূলনীতি পালন এবং সমর্থন করা হয়, সে বিষয়ে নিশ্চিত করা, প্রকল্পের অগ্রগতি সূচকের দিকে লক্ষ রেখে পরিবীক্ষণ কার্যক্রমের জন্য বিভিন্ন সময়ে তথ্য সংগ্রহ ও সরবরাহ করা।

শিক্ষাগত যোগ্যতা
যেকোনো স্বীকৃত নার্সিং স্কুল থেকে স্নাতক ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। এ-বিষয়ক অন্য কোনো ডিগ্রি বা সার্টিফিকেট অগ্রাধিকার হিসেবে গণ্য হবে।

অভিজ্ঞতা
দুই বছরের চাকরির অভিজ্ঞতা প্রয়োজন। একজন নার্স হিসেবে রেজিস্টার্ড হতে হবে। মৌখিক ও লিখিতভাবে ভালো যোগাযোগ দক্ষতা থাকতে হবে। সহানুভূতিশীল এবং রোগীদের প্রতি যত্নবান হতে হবে। চাহিদা অনুযায়ী ২৪ ঘণ্টা সেবা প্রদানের জন্য প্রস্তুত থাকতে হবে। জিবিভি/সুরক্ষা প্রদানে অভিজ্ঞ নার্স সরাসরি প্রজেক্ট অফিসার বরাবর রিপোর্টেবল থাকবেন এবং তাঁকে প্রাত্যহিক ভিত্তিতে প্রতিবেদন প্রদান করতে হবে। নার্সকে কর্ম এলাকায় দুই কিলোমিটারের ভেতর অবস্থান করতে হবে।

কর্মস্থল
কক্সবাজার (উখিয়া, টেকনাফ)

বেতন
৩৭ হাজার ৯০০ টাকা মাসে বেতন পাবেন নার্স হলে। এ ছাড়া অন্যান্য সুবিধা হলো চিকিৎসা সুবিধা, মোবাইল ও ইন্টারনেট ভাতা এবং ইন্স্যুরেন্স সুবিধাও পাবেন।

 

একুশে সংবাদ/বর্না
 

Link copied!