AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঝাঁকুনির কবলে কাতার এয়ারওয়েজের বিমান, আহত ১২


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৮:১৬ পিএম, ২৬ মে, ২০২৪
ঝাঁকুনির কবলে কাতার এয়ারওয়েজের বিমান, আহত ১২

প্রচণ্ড ঝাঁকুনিতে পড়েছে কাতার এয়ারওয়েজের একটি বিমান। এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। ভারতীয়  এ গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, কাতার এয়ারওয়েজের দোহা থেকে ডাবলিনগামী একটি ফ্লাইট টার্বুলেন্সের কবলে পড়েছে। এতে ৬ ক্রু সদস্যসহ অন্তত ১২ জন আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। 

এক্সে (পূর্বে টুইটার) দেয়া এক পোস্টে ডাবলিন বিমানবন্দর কর্তৃপক্ষ নিশ্চিত করেছে, তুরস্কের ওপর দিয়ে উড়ে যাওয়ার সময় বিমানটি টার্বুলেন্সের কবলে পড়ে। এতে ৬ যাত্রী এবং ৬ ক্রু সদস্য আহত হয়েছেন। 
দোহা থেকে কাতার এয়ারওয়েজের ফ্লাইট কিউআর০১৭ রোববার ডাবলিন বিমানবন্দরে নিরাপদে অবতরণ করেছে। তুরস্কের ওপর দিয়ে উড়ে যাওয়ার সময় বিমানটি ঝাঁকুনির সম্মুখীন হওয়ায় মোট ১২ জন আরোহী আহত হন। তাই বিমানটি অবতরণের পরপরই সেখানে ছুটে যান বিমানবন্দর পুলিশ এবং ফায়ার অ্যান্ড রেসকিউ বিভাগসহ জরুরি পরিষেবার সদস্যরা।
এর আগে, গেল ২১ মে লন্ডন থেকে সিঙ্গাপুরগামী সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে প্রচণ্ড ঝাঁকুনি বা এয়ার টার্বুলেন্সের কবলে পড়ে এক যাত্রীর মৃত্যুর ঘটনা ঘটে। এতে আহত হন ৩০ জনেরও বেশি।

টার্বুলেন্সের কবলে পড়ার পর বোয়িং ৭৭৭-৩০০ইআর বিমানটিকে ব্যাংককে ডাইভার্ট করা হয়েছিল। যেখানে, মঙ্গলবার (২১ মে) বিকেল পৌনে ৪টায় সেটি অবতরণ করে।

সিঙ্গাপুর এয়ারলাইনসের ওই বিমানটিতে মোট ২১১ জন যাত্রী এবং ১৮ জন ক্রু ছিলেন বলে এক বিবৃতিতে জানায় এয়ারলাইনস কর্তৃপক্ষ।

একুশে সংবাদ/সম.টি./ এসএডি

Link copied!