AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গাজায় ইসরাইলের হামলায় নিহত ৫০ ফিলিস্তিনি


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:১৫ এএম, ২৪ মে, ২০২৪
গাজায় ইসরাইলের হামলায় নিহত ৫০ ফিলিস্তিনি

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরাইলের ভয়াবহ হামলায় আরও ৫০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। গাজার বিভিন্ন জায়গায় চালানো পৃথক হামলায় তারা নিহত হন। ইসরাইলি হামলার জেরে এখন পর্যন্ত রাফাহ ছেড়ে পালিয়েছেন ৮ লাখের বেশি ফিলিস্তিনি। খবর আলজাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইলি বাহিনী গাজা উপত্যকাজুড়ে আকাশ ও স্থলপথে চালানো হামলায় কমপক্ষে ৫০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ ছাড়া দক্ষিণাঞ্চলীয় শহর রাফাতে হামাসের নেতৃত্বাধীন যোদ্ধাদের সঙ্গে ইসরাইলি সেনাদের ব্যাপক লড়াই চলছে বলেও জানিয়েছেন স্বাস্থ্য কর্মকর্তারা এবং হামাসের সশস্ত্র শাখা।

বৃহস্পতিবার (২৩ মে) ইসরাইলি সামরিক বাহিনীর ট্যাংকগুলো রাফার আরও দক্ষিণ-পূর্ব দিকে অগ্রসর হয়েছে, শহরের পশ্চিমাঞ্চলীয় জেলা ইবনার দিকে অগ্রসর হয়েছে এবং তিনটি পূর্ব শহরতলিতে অভিযান চালিয়ে যাচ্ছে বলে বাসিন্দারা জানিয়েছেন।

এক বাসিন্দা রয়টার্সকে জানিয়েছে, দখলদার (ইসরাইলি বাহিনী) আরও পশ্চিমে যাওয়ার চেষ্টা করছে। তারা ইবনার প্রান্তে রয়েছে, যা ঘনবসতিপূর্ণ। তারা এখনো এটি আক্রমণ করেনি।

তিনি আরও বলেন, আমরা বিস্ফোরণের শব্দ শুনতে পাচ্ছি, এবং আমরা দেখছি যে সেনারা আক্রমণ করেছে এবং সেখান থেকে কালো ধোঁয়া উঠছে। এটি আরেকটি খুব কঠিন রাত ছিল।

এই মাসে গাজার উত্তর ও দক্ষিণ প্রান্তে একযোগে ইসরাইলি হামলার ফলে লাখ লাখ ফিলিস্তিনি তাদের বাড়িঘর ছেড়ে পালিয়েছেন এবং ইসরাইলি বাহিনী সাহায্য প্রবেশের প্রধান প্রবেশ পথও বন্ধ করে দিয়েছে, যা দুর্ভিক্ষের ঝুঁকিও বাড়িয়েছে।

 

একুশে সংবাদ/এক.টি/সা.আ

Link copied!