AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইসরায়েলে পাল্টা হামলার বিষয়ে যা বলল ইরান


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০২:৪২ পিএম, ১৯ এপ্রিল, ২০২৪
ইসরায়েলে পাল্টা হামলার বিষয়ে যা বলল ইরান

ইরানে ইসরায়েলের ‘হামলা’র এবার ইরান পাল্টা হামলা চালাবে কি না, সেটিই এখন আলোচনার বিষয়। বিশ্ব নেতাদের পাশাপাশি সাধারণ মানুষেরও মাঝেও এ নিয়ে কৌতুহল তৈরী হয়েছে। আর এর মধ্যেই পাল্টা হামলার বিষয়ে কথা বলেছেন তেহরান।

ইরানের ইসফাহান শহরের কাছে হামলার খবরের কয়েক ঘণ্টা পর দেশটির একজন সিনিয়র কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, ‘ইসরায়েয়েলের বিরুদ্ধে তাৎক্ষণিক প্রতিশোধ নেয়ার কোনো পরিকল্পনা তেহরানের নেই।’ খবর বিবিসি’র।

বিবিসি বলছে, দুই মার্কিন কর্মকর্তা গণমাধ্যমকে বলেছেন যে হামলাটি ইসরায়েল চালিয়েছে। তবে নেতানিয়াহু প্রশাসন এখন পর্যন্ত এর দায় স্বীকার করেনি।

ইরানি ওই কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, ঘটনার বিদেশি উৎস নিশ্চিত করা যায়নি। আমরা কোনো বহিরাগত হামলার খবর পাইনি এবং সার্বিক আলোচনা আক্রমণের চেয়ে অনুপ্রবেশের দিকেই বেশি ইঙ্গিত করছে।

এর আগে, ইসরায়েল শুক্রবার (১৯ এপ্রিল) ভোরে ইরানে ‘ক্ষেপণাস্ত্র হামলা’ চালিয়েছে বলে খবর দেয় মার্কিন সম্প্রচারমাধ্যম এবিসি নিউজ। পরে তাদের বরাত দিয়ে এ খবর প্রকাশ করে আল জাজিরা। যদিও এমন খবরের পর তেহরান বলছে, তারা বেশ কয়েকটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে এবং দেশটিতে ‘এখনো কোনো ক্ষেপণাস্ত্র হামলা’ হয়নি।

সামাজিক মাধ্যম এক্সে দেয়া এক পোস্টে ইরানের মহাকাশ সংস্থার মুখপাত্র হোসেইন দালিরিয়ান বলেছেন, এয়ার ডিফেন্সের মাধ্যমে বেশ কয়েকটি ড্রোন সফলভাবে ভূপাতিত করা হয়েছে। আপাতত কোনও ক্ষেপণাস্ত্র হামলার খবর নেই।

বার্তা সংস্থা ফারস জানিয়েছে, ইরানের ইসফাহান শহরের কাছে অবস্থিত শেখারি সেনা বিমান ঘাঁটির কাছে ‘তিনটি বিস্ফোরণের শব্দ’ শোনা গেছে।

এদিকে, ইরান ইসরায়েলে শতাধিক ক্ষেপণাস্ত্র ও ড্রোন নিক্ষেপ করার পর ইসরায়েল আগেই সতর্ক করেছিল যে, তারা পাল্টা আঘাত করবে। মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে এবিসি এবং সিবিএস নিউজ জানিয়েছে, ইসরায়েলই ইরানে হামলা চালিয়েছে

ইসরায়েল ইরানের বিরুদ্ধে ‘সামরিক অভিযান’ চালিয়েছে বলে নিশ্চিত করেছেন মার্কিন কর্মকর্তারাও। তবে এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য দেননি তারা।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা    
 

Link copied!