AB Bank
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হত্যার পর দুই ফিলিস্তিনিকে বুলডোজার দিয়ে বালুচাপা!


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৭:৪৬ পিএম, ২৮ মার্চ, ২০২৪
হত্যার পর দুই ফিলিস্তিনিকে বুলডোজার দিয়ে বালুচাপা!

অবরুদ্ধ গাজা উপত্যকায় ফিলিস্তিনের নিরস্ত্র দুই ফিলিস্তিনিকে হত্যা করে বুলডোজার দিয়ে বালুচাপা দিয়েছে ইসরাইলি সেনারা। 

বৃহস্পতিবার (২৮ মার্চ) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা ভয়াবহ এ ঘটনার একটি ভিডিও প্রকাশ করেছে।

ভিডিওতে দেখা যায়, ওই দুজনের মধ্যে একজন সাদা কাপড় উড়াচ্ছিলেন। অর্থাৎ তিনি আত্মসমর্পণের ইঙ্গিত দিয়েছিলেন। তা সত্ত্বেও খুব কাছ থেকে গুলি করে ওই ব্যক্তিকে হত্যা করে ইসরাইলি সেনারা। অপরজন অন্যদিকে যাচ্ছিলেন। কিন্তু পুরো সময় তিনি সাদা কাপড় তুলে রেখেছিলেন।

অন্যদিকে যে ব্যক্তি  যাচ্ছিলেন তার কাছে যায় ইসরাইলিদের একটি সাঁজোয়া যান। সেখান থেকে তাকে গুলি করা হয়। এরপর সঙ্গে সঙ্গে বালুতে লুটিয়ে পড়েন তিনি। গুলি করে হত্যার পর বুলডোজার দিয়ে দুজনের মরদেহ দ্রুত সময়ের মধ্যে বালুতে পুঁতে ফেলা হয়। 
তবে বুলডোজার দিয়ে মরদেহগুলো এমনভাবে নাড়ানো হচ্ছিল যেন এগুলো কোনো পশুপাখির মরদেহ।

আল জাজিরা জানান, ঘটনাটি ঘটেছে গাজা সিটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের নাবলুসে। নৃশংস হত্যার শিকার ওই ফিলিস্তিনিরা আল-রশিদ সড়ক দিয়ে গাজার উত্তরাঞ্চলে অবস্থিত নিজ বাড়িতে ফেরার চেষ্টা করছিলেন। তখনই ইসরাইলি সেনাদের বর্বরতার মুখে পড়েন তারা।

এ ঘটনাকে ‘নৃশংস যুদ্ধাপরাধ’ হিসেবে অভিহিত করেছে দ্য কাউন্সিল অব আমেরিকান-ইসলামিক রিলেশন্স (সিএআইআর)। সংস্থাটি বলেছে, ইসরাইলি সেনারা খেয়ালখুশিমতো ফিলিস্তিনিদের হত্যা করছে এবং মরদেহগুলোকে আবর্জনার মতো আচরণ করছে।

জাতিসংঘের নিরাপত্তা পরিষদে গাজায় অনতিবিলম্বে যুদ্ধবিরতির প্রস্তাব পাস হওয়ার পরই দুই নিরস্ত্র ফিলিস্তিনিকে হত্যার ভিডিও সামনে আসল।

এদিকে এ ভিডিও প্রসঙ্গে ইসরাইলি সেনাবাহিনী আল জাজিরাকে বলেছে, এ  ঘটনার বিস্তারিত মূল্যায়ন করার জন্য একটি পূর্ণাঙ্গ তদন্ত প্রয়োজন। ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস এই নৃশংস হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!