AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাশিয়ার দাবি, একদিনে তিন শতাধিক ইউক্রেনীয় সেনা হত্যা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০২:৩৪ পিএম, ২৬ মার্চ, ২০২৪
রাশিয়ার দাবি, একদিনে তিন শতাধিক ইউক্রেনীয় সেনা হত্যা

ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলে জেলেনস্কি বাহিনীর ওপর ব্যাপক হামলা চালিয়েছে রুশ সেনারা। এতে একদিনে তিনশর বেশি ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে মস্কো।

রুশ ও ইউক্রেনীয় সেনাদের মধ্যে যুদ্ধক্ষেত্রে পাল্টাপাল্টি হামলা অব্যাহত আছে। ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলে অভিযানের মাত্রা আরও বাড়িয়েছে পুতিন বাহিনী। একদিনে খারকিভ ও দোনেৎস্কের বিভিন্ন অঞ্চলে ব্যাপক হামলা চালায় রুশ সেনারা। এসব হামলায় তিনশর বেশি ইউক্রেনীয় সেনা নিহত ও বহু আহতের দাবি করেছে মস্কো। সোমবার ইউক্রেনের রাজধানী কিয়েভেও ক্ষেপণাস্ত্র হামলা চালায় রাশিয়া। এতে কয়েকটি আবাসিক ভবন ধসে পড়ে।

রুশ প্রতিরক্ষা বিভাগের দাবি, দোনেৎস্ক ও খারকিভের কুপিয়ানস্কে ইউক্রেনীয় সেনাদের অবস্থান লক্ষ্য করে ব্যাপক হামলা চালানো হয়। এতে ইউক্রেনীয় সেনাদের হতাহত করা ছাড়াও তাদের সামরিক স্থাপনা, আকাশ প্রতিরক্ষাব্যবস্থা ও কয়েকটি ড্রোন এবং যুদ্ধবিমান ধ্বংস করা হয়। যদিও এ বিষয়ে কোনো মন্তব্য করেনি কিয়েভ।

তবে পুতিন বাহিনীর বিরুদ্ধে পাল্টা হামলা অব্যাহত রেখেছে ইউক্রেনও। বাখমুত ও আভদিভকায় রুশ সেনাদের অবস্থান লক্ষ্য করে হামলা চালায় ইউক্রেনীয় সেনারা। যদিও এসব হামলা প্রতিহত করার দাবি করেছে রুশ প্রতিরক্ষা বিভাগ। তারা জানায়, পাল্টা হামলা চালিয়ে জেলেনস্কি বাহিনীর আর্টিলারি গান, অ্যান্টি ট্যাংক গান ও যুক্তরাষ্ট্রের দেয়া কাউন্টার ব্যাটারি রাডার সিস্টেম ধ্বংস করা হয়েছে। 

এদিকে, ইউক্রেনের বিরুদ্ধে চলমান যুদ্ধে রাশিয়াকে উত্তর কোরিয়ার অস্ত্র সরবরাহের বিষয়ে আবারো গভীর উদ্বেগ জানিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র দফতরের ব্রিফিংয়ে মুখপাত্র ম্যাথিউ মিলার বলেন, পুতিন ও কিম প্রশাসনের মধ্যে বাড়তে থাকা সখ্যতা নিয়েও উদ্বিগ্ন ওয়াশিংটন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!