AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউক্রেনের কিয়েভে রাশিয়ার বিমান হামলা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:৫৫ এএম, ২৪ মার্চ, ২০২৪
ইউক্রেনের কিয়েভে রাশিয়ার বিমান হামলা

ইউক্রেনের রাজধানী কিয়েভে বিমান হামলা চালিয়েছে রাশিয়া। এতে একাধিক বিস্ফোরণের খবর পাওয়া গেছে। রাশিয়া বিমান হামলা চালানোয় সতর্কতা জারি করেছে ইউক্রেন। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। এদিকে পোল্যান্ড জানিয়েছে, ইউক্রেনের সীমান্তবর্তী অঞ্চল লভিভকে লক্ষ্য করে রাশিয়া হামলা চালানোর পর পোল্যান্ডের আকাশসীমার নিরাপত্তা নিশ্চিত করতে তারাও তাদের বিমানবাহিনীকে সক্রিয় করেছে।

স্থানীয় সময় রোববার (২৪ মার্চ) ভোর ৫টার দিকে কিয়েভে হামলা চালায় রাশিয়া। ইউক্রেনের সামরিক বাহিনী জানিয়েছে, তাদের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা হামলা প্রতিহত করতে কাজ করে যাচ্ছে।

কিয়েভের সামরিক প্রশাসনের প্রধান সেরহি পপকো বলেন, রাশিয়ার ডজনখানেক মিসাইল দিয়ে হামলা চালানো হয়েছে। তবে সামরিক বাহিনী রাজধানী কিয়েভ এবং এর আশেপাশে আঘাত হানা ড্রোন ধ্বংস করতে সক্ষম হয়েছে।

টেলিগ্রামে এক পোস্টে তিনি বলেন, এসব হামলা থেকে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি।

লভিভের মেয়র অ্যান্ড্রি স্যাডোভি এক টেলিগ্রাম পোস্টে বলেন, সরাসরি ওই শহরে কোনো ড্রোন আঘাত হানতে পারেনি। তিনি বলেন, ওই অঞ্চল লক্ষ্য করে প্রায় ২০টি ক্ষেপণাস্ত্র এবং সাতটি ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছে।

ইউক্রেন এর আগে দেশব্যাপী সতর্কতা জারি করে রাশিয়ার কৌশলগত বোমারু বিমান থেকে ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপের বিষয়ে সতর্ক করেছিল। অপরদিকে পোল্যান্ডের সশস্ত্র বাহিনীর অপারেশনাল কমান্ড (আরএসজেড) জানিয়েছে, পোলিশ এবং এর মিত্র যুদ্ধবিমানগুলো সক্রিয় রয়েছে।

এর আগে গত শুক্রবারও রাশিয়া কয়েক ডজন ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালিয়েছে। এতে ইউক্রেনের একটি বাঁধ ক্ষতিগ্রস্ত করেছে এবং ১০ লাখ ইউক্রেনীয় বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েন। তবে রোববারের হামলা সম্পর্কে মস্কো এখনও কোনো মন্তব্য করেনি।

 

একুশে সংবাদ/সা.আ

 

Link copied!