AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চলতি সপ্তাহেই ভারত থেকে আসবে পেঁয়াজ


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৪:৪৫ পিএম, ২ মার্চ, ২০২৪
চলতি সপ্তাহেই ভারত থেকে আসবে পেঁয়াজ

চলতি সপ্তাহেই ভারত থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ দেশের বাজারে আসছে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম। তিনি বলেন, এতে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে থাকবে।

শনিবার (২ মার্চ) সকালে রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) নারী উদ্যোক্তাদের আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এসময় বাণিজ্য প্রতিমন্ত্রী জানিয়েছেন, আগামী দু-এক দিনের মধ্যে খুচরা বাজারে ভোজ্যতেলের দাম লিটারপ্রতি ১৬৩ টাকা দরে বিক্রি শুরু হবে।

বাণিজ্য প্রতিমন্ত্রী জানান, সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে অনুষ্ঠিত বিশ্ব বাণিজ্য সংস্থার (ডব্লিউটিও) ত্রয়োদশ মন্ত্রী পর্যায়ের বৈঠক অনুষ্ঠানে ভারতের বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে তার দ্বিপক্ষীয় আলোচনা হয়েছে। সেখানে ভারতের বাণিজ্যমন্ত্রী বাংলাদেশে ৫০ হাজার টন পেঁয়াজ পাঠানোর বিষয়ে চিঠি ইস্যু করতে নির্দেশ দিয়েছেন। সেই চিঠি শুক্রবার (১ মার্চ) তারা হাতে পেয়েছেন। চলতি সপ্তাহ থেকে সেই পেঁয়াজ দেশে আসবে।

প্রসঙ্গত, গত ২০ ফেব্রুয়ারি বাণিজ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত দ্রব্যমূল্য ও বাজার পরিস্থিতি পর্যালোচনা বিষয়ক টাস্কফোর্সের সভায় সয়াবিন তেলের দাম কমানোর সিদ্ধান্ত হয়। তাতে লিটারপ্রতি দাম ১০ টাকা কমিয়ে ১৬৩ টাকা করার সিদ্ধান্ত হয়। সেদিনই বলা হয়, ১ মার্চ থেকে সয়াবিন তেলের নতুন এই দাম কার্যকর হবে। তবে খুচরা বাজারে এখনও নতুন দামে সয়াবিন তেল বিক্রি শুরু হয়নি।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা
 

Link copied!