AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গ্রিস উপকূলে নৌকা ডুবিতে ৫৯ জনের মৃত্যু


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৭:২৬ পিএম, ১৪ জুন, ২০২৩
গ্রিস উপকূলে নৌকা ডুবিতে ৫৯ জনের মৃত্যু

গ্রিসের দক্ষিণ উপকূলে একটি নৌকাডুবে অভিবাসনপ্রত্যাশী ও শরণার্থী মিলিয়ে ৫৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া উদ্ধার করা হয়েছে আরও শতাধিক।

 

বুধবার (১৪ জুন) গ্রিক কোস্টগার্ড জানিয়েছে, নৌকাটি ডুবেছে গ্রিসের পাইলোস অঞ্চলের ৪৭ নটিকাল মাইল দক্ষিণ-পশ্চিমে আন্তর্জাতিক জলসীমায়।

 

ইতালিগামী নৌকাটি পূর্ব লিবিয়ার টোব্রুক এলাকা থেকে যাত্রা করেছিল বলে ধারণা করা হচ্ছে। কোস্টগার্ড আরও জানিয়েছে, নৌকা ডুবে যাওয়ার পরপরই ব্যাপক উদ্ধার অভিযান শুরু হয়। তবে প্রবল বাতাসের কারণে উদ্ধার তৎপরতায় জটিলতা সৃষ্টি হয়।

 

আল জাজিরা জানিয়েছে, নৌকায় ঠিক কতজন যাত্রী ছিল তা এখনও জানা যায়নি। তবে এখন পর্যন্ত ৫৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। জীবিত উদ্ধার শতাধিক যাত্রীর মধ্যে গুরুতর চারজনকে কালামাটা শহরের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

ছয়টি কোস্টগার্ড জাহাজ, একটি নৌবাহিনীর ফ্রিগেট, একটি সামরিক যান ও একটি বিমানবাহিনীর হেলিকপ্টারসহ বেশ কয়েকটি বেসরকারি জাহাজ নিখোঁজদের সন্ধানে অংশ নেয়।

 

লিবিয়া থেকে ইউরোপ পাড়ি দেয়ার অন্যতম জনপ্রিয় রুট হচ্ছে ভূ-মধ্যসাগর। ছোট ছোট ডিঙি নৌকায় জীবনের ঝুঁকি নিয়ে প্রায়ই এই পথে ইউরোপ পাড়ি দেয়ার চেষ্টা করে এশিয়া ও মধ্যপ্রাচ্যের কিছু অভিবাসনপ্রত্যাশী। ফলে এই পথে প্রায়ই নৌকাডুবির ঘটনা ঘটে।

 

একুশে সংবাদ/ন.প্র/জাহা

Link copied!