AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জেলেনস্কির জন্মস্থানে রুশ হামলা, নিহত ৬


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৬:০৬ পিএম, ১৩ জুন, ২০২৩
জেলেনস্কির জন্মস্থানে রুশ হামলা, নিহত ৬

মধ্য ইউক্রেনে দেশটির প্রেসিডেন্ট ভলদিমির জেলেনস্কির জন্মস্থান নামে পরিচিত ক্রিভি রি শহরে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ছয় জন নিহত ও অনেকে আহত হয়েছেন। এতে কয়েকটি ভবন ভয়াবহ ক্ষতিগ্রস্ত হয়েছে। বহু মানুষ এখনও ভবনের নিচে চাপা পড়ে রয়েছে বলে জানিয়েছেন ইউক্রেন কর্তৃপক্ষ।

 

ইউক্রেনের সেনাবাহিনীর তরফ থেকে বলা হয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার সকালে রাজধানী কিয়েভে ক্ষেপণাস্ত্র হামলা চালায় রাশিয়া। তবে এসব ক্ষেপণাস্ত্র ধ্বংস করতে সক্ষম হয়েছে দেশটির সেনাবাহিনী। একই সঙ্গে খারকিভে ড্রোন হামলা চালিয়েছে রুশ বাহিনী।

পাল্টা আক্রমণ চালিয়ে রুশ দখলকৃত অঞ্চল ইউক্রেনীয় বাহিনী পুনরুদ্ধার করেছে বলে যে বিজয় উৎসব করছিল ঠিক সেই সময় ভয়াবহ এই হামলা চালিয়েছে মস্কো।

 

টেলিগ্রাম ম্যাসেজিং অ্যাপসে মেয়র ওলেকসানডার ভিলকুর জানিয়েছেন, আবাসিক ভবনে রাশিয়ার চালানো হামলায় বহু মানুষ গুরুত্বর আহত হয়েছে। অনেকে ভবনের নিচে আটকা পড়েছে।

 

এদিকে, ক্ষেপণাস্ত্র হামলায় রাজধানী কিয়েভে কোনো ক্ষতি হয়নি বলে সেনাবাহিনীর তরফ থেকে টেলিগ্রাম বার্তায় নিশ্চিত করা হয়েছে।

 

কিয়েভ অঞ্চলের সামরিক প্রশাসন বলেছে, আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সফলভাবে পুরো এলাকাজুড়ে রাতের বিমান হামলা প্রতিহত করেছে। এতে বলা হয়, রাশিয়ার ছোড়া ক্ষেপণাস্ত্র সফলভাবে ধ্বংস করা হয়েছে।

 

বিবিসি বলছে, রাজধানী কিয়েভসহ ইউক্রেনের বেশ কয়েকটি অংশ রাশিয়ান ক্ষেপণাস্ত্র এবং ড্রোন হামলার লক্ষ্যবস্তু হওয়ায় এদিন দেশজুড়ে বিমান হামলার সাইরেন বাজানো হয়।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!