AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কলকাতা বিমানবন্দরে বোমাতঙ্ক, চলছে তল্লাশি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:১৬ এএম, ৬ জুন, ২০২৩
কলকাতা বিমানবন্দরে বোমাতঙ্ক, চলছে তল্লাশি

‘বিমানে বোমা রয়েছে’, সেনাবাহিনীর এমন সতর্কতায় আতঙ্ক ছড়াল কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে। দুবাইগামী একটি বিমানকে আটকে রেখে শুরু হয় তল্লাশি। যদিও প্রতিবেদনটি লেখা পর্যন্ত কোনও বোমা উদ্ধার হয়নি। কিন্তু বিমানটিকে ওড়ার অনুমতি দেওয়া হয়নি। সেটিকে বিমানবন্দরেই আলাদা করে রাখা হয়েছে।

 

রবিবার সকালে সেনাবাহিনীর তরফে একটি সতর্কবার্তা আসে বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে। সেখানে বলা হয়, দুবাই থেকে কলকাতা আসা একটি বিমানে বোমা রয়েছে। কর্তৃপক্ষের তরফে সেই সতর্কবার্তা ছড়িয়ে দেওয়ার আগেই সকাল ৮টা ১০ মিনিট নাগাদ বিমানটি কলকাতা বিমানবন্দরে অবতরণ করে। ৮টা ৪০ মিনিট নাগাদ সেটির ফের উড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু বিমানটিকে আলাদা করে দাঁড় করিয়ে রেখে তল্লাশি শুরু করে বম্ব স্কোয়াড। যোগ দেন বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরাও।


এই ঘটনায় বিমানবন্দরে উপস্থিত যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। যাত্রীদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয় বলে খবর। বিমানমন্দরের নিরাপত্তা বাড়ানো হয়েছে। নাকা তল্লাশি শুরু হয়েছে। চলছে পুলিশি টহলদারি।

 

বিমানবন্দর সূত্রে খবর, স্থানীয় সময় রাত ৩টা ২৯ মিনিটে টেক-অফের আগে এক যাত্রী বিমানে বোমা রাখা আছে চিৎকার করতে শুরু করেন। তড়িঘড়ি নামিয়ে আনা হয় যাত্রীদের। স্নিফার ডগ নিয়ে তল্লাশি শুরু হয়। যুবককে আটক করে জিজ্ঞাসাবাদ করছে সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ)।

 

জিজ্ঞাসাবাদে ওই যুবক জানান, অন্য এক যাত্রী তাকে জানিয়েছেন যে ফ্লাইটে বোমা রয়েছে। জিজ্ঞাসাবাদের এক পর্বে ওই যাত্রীকে বিমানবন্দরে ছাড়তে আসা তার বাবাকে ডাক দেওয়া হয়। সেখানেই তিনি বেশ কিছু চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র দেখান। ওই যাত্রী মানসিকভাবে অসুস্থ বলে জানিয়েছে তার পরিবার।


একুশে সংবাদ.কম/সম

Link copied!