AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অক্টোবর থেকে ১১ টোল প্লাজায় বাধ্যতামূলক ই-টোল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:৫০ পিএম, ২৭ মে, ২০২৩
অক্টোবর থেকে ১১ টোল প্লাজায় বাধ্যতামূলক ই-টোল

সারা দেশে সড়ক ও জনপদ অধিদপ্তরের (সওজ) আওতাধীন ১১টি টোল প্লাজায় আগামী অক্টোবর থেকে ইলেকট্রনিক টোল কালেকশন (ইটিসি) ব্যবহার ছাড়া কোনো যানবাহন টোল প্লাজা অতিক্রম করতে পারবে না বলে জানিয়েছে সড়ক ও জনপদ অধিদপ্তর।

 

শনিবার (২৭ মে) সওজর এক জরুরি গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, সড়ক ও জনপদের আওতাধীন নয়টি সেতু ও দুটি সড়কে ইলেকট্রনিক টোল কালেকশন সিস্টেম চালু করা হয়েছে। এসব টোল প্লাজায় ইটিসি ব্যবহার ছাড়া আগামী অক্টোবর মাসের পর কোন যানবাহন অতিক্রম করতে পারবে না।

 

নয়টি সেতু ও দুটি মহাসড়ক হচ্ছে-চট্টগ্রামের কর্ণফুলী সেতু, নারায়ণগঞ্জের মেঘনা সেতু, কুমিল্লার গোমতী সেতু, নরসিংদীর ভৈরব সেতু, পটুয়াখালীর পায়রা সেতু, খুলনার খান জাহান আলী (রূপসা) সেতু, নরসিংদীর চরসিন্দুর সেতু, শহীদ ময়েজ উদ্দিন সেতু, নাটোরের আত্রাই টোল প্লাজ, পাবনার লালন শাহ সেতু এবং বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মহাসড়ক।

 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উল্লেখিত টোল প্লাজাগুলোতে ইটিসি ব্যবহারকারীকে নির্ধারিত টোল থেকে প্রণোদনা হিসেবে ১০ শতাংশ ছাড় প্রদান করা হচ্ছে। নেক্সাস-পে, রকেট এবং উপায় অ্যাপের মাধ্যমে এ সুবিধা গ্রহণ করা যাবে। পর্যাক্রমে অন্যান মোবাইল ব্যাংক এবং ই-পেমেন্ট সিস্টেমের মাধ্যমে ইটিসি ব্যবহার করা যাবে।

 

একুশে সংবাদ/ঢ/এসএপি

Link copied!