ঢাকা মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:১৩ এএম, ৬ নভেম্বর, ২০২২
করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

সেই ২০১৯ সাল থেকে মহামারির আড়াই বছর পার হলেও প্রাণঘাতী রোগ করোনায় বিশ্বজুড়ে অব্যাহত আছে দৈনিক সংক্রমণ ও মৃত্যু। করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ৫১৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে ৩৫০ জন। একইসময়ে আক্রান্ত হয়েছেন ২ লাখ ২২ হাজার ৩৭৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় রোগী কমেছে প্রায় ৯ হাজার।

 

রবিবার (৬ নভেম্বর) সকালে করোনাভাইরাসের হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

 

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, বিশ্বে এখন পর্যন্ত মোট কোভিডে আক্রান্ত হয়েছেন ৬৩ কোটি ৭৫ লাখ ৪১ হাজার ৩৪ জন। এরমধ্যে মারা গেছেন ৬৬ লাখ ৫ হাজার ১৯৯ জনে।

 

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ১৭০ জন এবং মারা গেছেন ৭২ জন।

 

এ ছাড়া, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩৬৬ জন এবং মারা গেছেন ২৭ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৫৬৭ জন এবং মারা গেছেন ৬৭ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৯৯০ জন এবং মারা গেছেন ৫২ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৮৪০ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৮৬৩ জন এবং মারা গেছেন ৩৯ জন।

 

রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৬১৭ জন এবং মারা গেছেন ৬৭ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৭১৭ জন এবং মারা গেছেন ৩৯ জন। ব্রাজিলে মারা গেছেন ৩৫ জন এবং আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৯১ জন।

 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

 

একুশে সংবাদ/এসএপি