ঢাকা সোমবার, ২৯ নভেম্বর, ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

একদিনের ব্যবধানে বিশ্বে বেড়েছে মৃত্যু-শনাক্ত


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:৪৮ এএম, ৫ অক্টোবর, ২০২১
একদিনের ব্যবধানে বিশ্বে বেড়েছে মৃত্যু-শনাক্ত

মহামারি করোনার তাণ্ডবে এখনো টালমাটাল বিশ্ব। দিন দিন যেন আরও ভয়ংকর হয়ে উঠছে প্রাণঘাতী এই ভাইরাস। প্রতিদিন বেড়েই চলেছে মৃত্যু। আক্রান্তও হচ্ছে লাখ লাখ মানুষ। 

বিশ্বব্যাপী করোনায় মৃত্যুর সংখ্যা ৪৮ লাখ ২১ হাজার ছাড়িয়েছে। একইসঙ্গে সারাবিশ্বে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৬১ লাখ ১৪ হাজারের বেশি মানুষ।

মঙ্গলবার (৫ অক্টোবর)  বিশ্বে করোনায় আরও ৪ হাজার ৬৩৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আরও ৩ লাখ ২৩ হাজার ৮৬৯  জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন করে সুস্থ হয়েছেন তিন লাখ ৫১ হাজার ২০৬ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে ২৩ কোটি ৬১ লাখ ১৪ হাজার ১১০ জন প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে  ৪৮ লাখ ২১ হাজার ৯৬২ জনের। 

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন  ৪ কোটি ৪৬ লাখ ৫৪ হাজার ২৭০ জন এবং মারা গেছেন ৭ লাখ ২২ হাজার ৩১ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৩৮ লাখ ৫১ হাজার ৫ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৪৯ হাজার ২৮৩ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল। এখন পর্যন্ত দেশটিতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে  ৫ লাখ ৯৮ হাজার ১৮৫ জনে। করোনায় সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৪ লাখ ৭৮ হাজার ৫৪৬ জন।  

সংক্রমণ ও মৃত্যুর তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে যথাক্রমে যুক্তরাজ্য,পঞ্চম রাশিয়া, ষষ্ঠ তুরস্ক, সপ্তম ফ্রান্স , অষ্টম ইরান, নবম আর্জেন্টিনা, দশম কলম্বিয়া।

সংক্রমণের তালিকায় এখন বাংলাদেশের অবস্থান ২৯ নম্বরে। এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৫৭ হাজার ৯৬৪ জনে। এর মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৫৯১ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৫ লাখ ৫৮ হাজার ৭৫৮ জন। 

 

একুশে সংবাদ/জা/তাশা