AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

করোনায় আক্রান্ত পোল্যান্ডের প্রেসিডেন্ট


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:৩৫ পিএম, ২৪ অক্টোবর, ২০২০
করোনায় আক্রান্ত পোল্যান্ডের প্রেসিডেন্ট

পোল্যান্ডের প্রেসিডেন্ট আন্দরেজ দুদা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। প্রেসিডেন্টের মুখপাত্র ব্লাজেজ স্পাইচালস্কি শনিবার এ কথা জানিয়েছেন। শুক্রবার করোনাভাইরাসে আক্রান্ত হন ৪৮ বছর বয়সী দুদা। তবে তিনি ‘ভালো’ বোধ করছেন বলে জানিয়েছেন তার মুখপাত্র স্পাইচালস্কি।

স্পাইচালস্কি শনিবার এক ‍টুইট বার্তায় বলেন, গতকাল (শুক্রবার) প্রেসিডেন্টের করোনাভাইরাস পরীক্ষা করেছেন। পরীক্ষা তার শরীরে করোনা ধরা পড়েছে। প্রেসিডেন্ট ভালো আছেন। আমরা সংশ্লিষ্ট মেডিকেল সার্ভিসের সঙ্গে নিয়মিত যোগাযোগ করে যাচ্ছি।

দুদার আগে বিশ্বের বেশ কয়েকজন নেতা করোনায় আক্রান্ত হয়েছিলেন। ওই তালিকায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন, ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বলসোনারো ও আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাসিনিয়ানের মতোও নেতারা রয়েছেন।

পোল্যান্ডে হঠাৎ করেই বেড়ে গেছে করোনার সংক্রমণ। দৈনিক সংক্রমণের দিক দিয়ে নতুন রেকর্ড হচ্ছে। শুক্রবার দেশটিতে ১৩ হাজার ৬০০ জনের বেশি করোনায় আক্রান্ত হয়েছে। এমন পরিস্থিতিতে দেশজুড়ে ‘রেড জোন’ লকডাউন দিয়েছে পোলিশ সরকার। এর ফলে প্রাইমারি স্কুল ও রেস্টুরেন্ট আংশিকভাবে বন্ধ হয়ে যেতে পারে।

এদিকে পোল্যান্ডের প্রেসিডেন্ট কিভাবে করোনায় আক্রান্ত হয়েছেন তা এখনও জানা যায়নি। তবে সোমবার তিনি তালিনে এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। সেখানে তিনি বুলগেরিয়ার প্রেসিডেন্ট রুমেন রাদেভের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। তবে দুদা আক্রান্ত হওয়ার পর কোয়ারেন্টিনে গেছেন রাদেভ।

একুশে সংবাদ/আটি/এআরএম

Link copied!